টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
অস্ট্রেলিয়ায় লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভে আটক ৭৪

অস্ট্রেলিয়ায় লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভে আটক ৭৪

করোনার বিস্তাররোধে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন জারি রয়েছে। এবার লকডাউন ভেঙে রাস্তায় নেমে উল্টো লকডাউনবিরোধী বিক্ষোভ করার দায়ে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর থেকে ৭৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ। এর আগে গত সপ্তাহে এরকম বিক্ষোভ থেকে আরও অনেককে আটক করা হয়েছিল। খবর বিবিসির।

লকডাউনবিরোধী এই বিক্ষোভ আনুমানিক আড়াইশো মানুষ অংশ নেয়। পুলিশ বলছে, ‘অনেক বিক্ষোভকারী ছিলেন আক্রমণাত্মক এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সহিংস আচরণের হুমকি হয়ে দাঁড়িয়েছিলেন।’

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের সরকার লকডাউ সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করার প্রস্তুতির ঠিক আগমুহূর্তে এমন বিক্ষোভ ও ধরপাকড়ের ঘটনা ঘটলো। মহামারি নতুন করে শুরু হওয়া করোনার সংক্রমণ রোধে জুলাইয়ে মেলবোর্নসহ ভিক্টেরিয়া রাজ্যে ফের লকডাউন সংক্রান্তু বিধিনিষেধ জারি করা হয়।

অস্ট্রেলিয়া করোনার সংক্রমণ রোধে অনেকটা সফল হিসেবে বিবেচিত। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দেশটিতে করোনার প্রকোপ কম। তবে অস্ট্রেলিয়ায় করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র হচ্ছে ভিক্টোরিয়া রাজ্য। নতুন করে সংক্রমণ দেখা দেয়ায় সেখানে সরকার ঘোষিত দুর্যোগ পরিস্থিতির মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে।

অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ২৬ হাজার ৬০০ জন। আক্রান্তদের মধ্যে আট শতাধিক মানুষ মারা গেছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital