টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের পাসপোর্টধারীদের জন্য নতুন নিয়ম

দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের পাসপোর্টধারীদের জন্য নতুন নিয়ম

ট্যুরিস্ট ভিসায় দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের পাসপোর্টধারীদের জন্য নতুন নিয়ম চালু করা হয়েছে। এ নিয়মের আওতায় যাত্রীদের অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে।

বৃহস্পতিবার দেশটির বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টরা এ তথ্য জানান। অন্য দেশগুলো হলো ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিমানবন্দরে প্রবেশের নিয়ম না মানায় গত মঙ্গলবার পর্যন্ত শতাধিক ভারতীয় ও পাকিস্তানি নাগরিক দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়েন। পরে তাদেরকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়। এরপর বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের এই নতুন নিয়ম জারির নির্দেশনা দেয় কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টরা বলছে, কর্তৃপক্ষের সর্বশেষ নির্দেশ অনুযায়ী বাংলাদেশ, পাকিস্তান, ভারত, আফগানিস্তান ও নেপাল থেকে আসা ট্যুরিস্ট ভিসাধারীদের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ও মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের জন্য অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে।

এয়ারলাইন্স কোম্পানিগুলোকে কর্তৃপক্ষ জানিয়েছে, এই পাঁচ দেশ থেকে ট্যুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে ফিরতি টিকিট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। আর তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইন্সগুলোকেই।

ট্রাভেল এজেন্টরা জানিয়েছে, এসব দেশের ট্যুরিস্ট ভিসার যাত্রীদের কাছে অন্তত দুই হাজার দিরহাম থাকতে হবে বলেও তাদেরকে জানিয়েছে কর্তৃপক্ষ।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital