টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
বাইডেনের কাছে হেরে গেলে দেশ ছাড়তে হতে পারে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বাইডেনের কাছে হেরে গেলে দেশ ছাড়তে হতে পারে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে দেশ ছাড়তে হতে পারে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ইকোনমিক টাইমস ও রিপাবলিক ওয়ার্ল্ডের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

সম্প্রতি জর্জিয়ার ম্যাকনে এক নির্বাচনী সমাবেশে এ মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প। এসময় নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বীকে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট প্রার্থী হিসেবে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আমি যদি হেরে যাই, কী হবে ভাবতে পারেন? তখন কী করব আমি? আমার তো মোটেও ভালো লাগবে না। বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছেড়ে চলে যেতে হবে। কী হবে আমি জানি না।

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট পদপ্রার্থীর সঙ্গে লড়ছেন উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘চিন্তা করতে পারেন, আমি যদি হারি, আমার বাকি জীবন আমি কী করব? আমাকে বলতে হবে, রাজনীতির ইতিহাসে সবচেয়ে বাজে প্রার্থীর সঙ্গে হেরেছি আমি। আমি ভালো বোধ করছি না।’

জয়ের আশা জিইয়ে রেখে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প বলেন, আমি মনে করি না যে, আমি হারতে যাচ্ছি। কিন্তু যদি হেরেই যাই মনে হয় না, আপনারা আমাকে আর কখনও দেখতে পাবেন।

ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের সভায় মাস্ক পরা ও সামাজিক ব্যবধান মেনে চলার বিষয় নিয়ে ট্রাম্প আবারও বিদ্রূপ করেন। এদিকে প্রচার সমাবেশে উপস্থিত তার উচ্ছ্বসিত সমর্থকদের অনেকেরই মাস্ক ছিল না। সামাজিক ব্যবধান মেনে চলারও কোনো প্রয়াস ছিল না।

৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এর ঠিক আগে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচার। এরই মধ্যে প্রায় ২ কোটি ২০ লাখ ভোটার ডাকযোগে বা সশরীরে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আগাম ভোটাধিকার প্রয়োগ করেছেন।

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন পরিচালিত সর্বশেষ জনমত জরিপে দেখা গেছে, আগামী মাসের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৫৪ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হতে যাচ্ছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প এ নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পেতে যাচ্ছেন। জরিপে অংশগ্রহণকারী মার্কিন নাগরিকদের বেশিরভাগ ট্রাম্পকে ‘অযোগ্য’ এবং বাইডেনকে ‘সৎ’ প্রার্থী বলে উল্লেখ করেছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital