টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
শিক্ষার্থীরা কোথায় থাকবেন জানা নেই উপাচার্যের

শিক্ষার্থীরা কোথায় থাকবেন জানা নেই উপাচার্যের

আবাসিক হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেছেন, একাডেমিক কাউন্সিলের যে সিদ্ধান্ত আছে, সেভাবেই হবে। হল না খুললে শিক্ষার্থীরা থাকবেন কোথায়? এমন প্রশ্নে জবাবে উপাচার্য গণমাধ্যমকে বলেন, ‘এ মুহূর্তে বিষয়টি আমার জানা নেই এবং একাডেমিক কাউন্সিলেরও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেই।’

করোনাভাইরাস মহামারির মধ্যেই আগামী ২৬ ডিসেম্বর থেকে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাবি। আবাসিক হল না খুলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের সমালোচনা চলছে সর্বত্র। দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা প্রকাশ করছেন ক্ষোভ।

উপাচার্য বলেন, ‘শিক্ষার্থীরা কোথায় থাকবে, কীভাবে পরীক্ষা দেবে, সেটি আপনি বিভিন্ন জায়গা থেকে একটু জানুন। তাছাড়া, এ বিষয়ে একটি সুন্দর এবং চমৎকার সার্ভে করে আপনি আমাদের দিন, বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের সর্বোচ্চ সুরক্ষা ও মঙ্গলের জন্য সবই আমরা করব।’

গত ১০ ডিসেম্বর ঢাবির একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয়, আগামী ২৬ ডিসেম্বর থেকে অগ্রাধিকারভিত্তিতে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ বা ইনস্টিটিউট থেকে পরীক্ষার সময়সূচী জানতে পারবেন।

সংশ্লিষ্ট বিভাগ বা ইনস্টিটিউট শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ ও উপস্থিতি নিশ্চিত করে পরীক্ষা নেবে। শিক্ষার্থীদের ইনকোর্স, মিডটার্ম কিংবা টিউটোরিয়াল পরীক্ষা অনলাইনে অ্যাসাইনমেন্ট দিয়ে বা মৌখিকভাবে নেওয়া হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital