টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
মেসির গোলে জয়ে ফিরল বার্সা

মেসির গোলে জয়ে ফিরল বার্সা

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা দুই হারে পথহারা ছিল বার্সেলোনা। রোববার রাতে লিওনেল মেসির গোলে লা লিগায় জয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্টরা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে অপেক্ষাকৃত দুর্বল দল লেভান্তেকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা।

লা লিগায় অবনমন অঞ্চলে ঘুরপাক খাওয়া দল লেভান্তে। ম্যাচটি ছিল আবার ন্যু ক্যাম্পে। গোল উৎসবে আসবে বড় জয়, এমনটিই ছিল বার্সা ভক্তদের চাওয়া। কিন্তু তা হয়নি। গোলের অনেক সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অবিশ্বাস্য সব ব্যর্থতায় কুকড়ে যাচ্ছিল স্বাগতিকরা। শেষের দিকে উদ্ধার করেন অধিনায়ক মেসি। তার গোলে অন্তত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে রোনাল্ড কোম্যান শিবির।
দুই হারের পর জয়ের দেখা পেল বার্সা। গত সপ্তাহে লিগে কাদিজের মাঠে হারের পর চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে বাজেভাবে হেরেছিল বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে আক্রমণের সূচনা করেছিল লেভান্তেই। কিন্তু বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন বার্সা গোলরক্ষক। ২১ মিনিটে মুহূর্তের ব্যবধানে দুটি সুবর্ণ সুযোগ নষ্ট করে বার্সা। মেসির ফ্রি-কিকে ছয় গজ বক্সের বাইরে থেকে গ্রিজমানের হেড ঝাঁপিয়ে ঠেকান লেভান্তে গোলরক্ষক। আলগা বল পেয়ে যান লংলে, গোলরক্ষক তখনও পড়ে ছিলেন; কিন্তু ফাঁকা জাল পেয়েও উড়িয়ে মারেন ফরাসি ডিফেন্ডার।
৩৮ মিনিটে জর্ডি আলবার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো ভলি কর্নারের বিনিময়ে ঠেকানোর পর গ্রিজমানের ভলিও ঝাঁপিয়ে ফেরান লেভান্তে গোলরক্ষক ফার্নান্দেজ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডি-বক্সে মেসির শট প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক। ৬৩ মিনিটে গোলরক্ষক বরাবর শট মেরে আবার হতাশ করেন আর্জেন্টাইন তারকা। গোলপোস্টে চীনের প্রাচীর হয়ে দাঁড়ানো ফার্নান্দেজ ৭১ মিনিটে মেসির দুরূহ কোণ থেকে নেওয়া শটও ক্ষিপ্রতায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন। ফার্নান্দেজের এটি একাদশ সেভ।
অবশেষে ৭৬ মিনিটে অপেক্ষার অবসান হয় বার্সার। গোলের দেখা পান মেসি। ডি ইয়ংয়ের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে লেভান্তের জাল কাঁপান মেসি। শেষ অবধি এই এক গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ঘরের মাঠে বার্সা লক্ষ্যে শট নিয়েছিল ১৩টি, লেভান্তে সেখানে তিনটি। বার্সা কর্ণার আদায় করেছিল ১২টি, লেভান্তে চারটি। বল পজিশন ছিল বার্সার শতকরা ৬৪ ভাগ।
এই জয়ে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকায় অষ্টম স্থানে উঠে এসেছে বার্সা। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে লেভান্তে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital