টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
পেলেকে ছুঁতে মেসির এক গোলের অপেক্ষা

পেলেকে ছুঁতে মেসির এক গোলের অপেক্ষা

সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। ভেঙে চলেছেন একেরপর এক রেকর্ড। এবার মাত্র এক গোলের অপেক্ষা। তারপরই ছুঁয়ে ফেলবেন ফুটবলের জনক পেলেকে। মেসির জন্যই হুমকিতে পেলের রেকর্ড। যা প্রায় অর্ধশতাব্দী ধরে কেউ ভাঙতে পারেনি।

রোববার রাতে ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে বার্সার ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন তিনি। ৭৬ মিনিটে গোল করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই আর্জেন্টাইন।

এই এক গোল দিয়েই দুটি বড় মাইলফলক স্পর্শ করেন বার্সেলোনার অধিনায়ক। বার্সার জার্সি গায়ে দেয়ার পর থেকে এ নিয়ে ৬৪২তম গোল করলেন মেসি। কোনো নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে একদিন ৬৪৩টি গোল করে ইতিহাস সৃষ্টি করে রেখেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি এবং সর্বকালের সেরা ফুটবলার যাকে বলা হয়, সেই পেলে।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের জার্সিতে ৬৪৩ গোল করে রেকর্ডের পাতায় শীর্ষস্থানটা দখল করে রেখেছিলেন তিনি। কিন্তু, রেকর্ড কখনো স্থায়ী হয় না। কোনো না কোনো সময় এটা ভাঙবেই। লিওনেল মেসির মত আরেক কিংবদন্তি ফুটবলারই সেটা ভাঙতে চলেছেন। আর একটি গোল হলেই পেলেকে ছুঁয়ে ফেলবেন তিনি। দুটি হলে তো কথাই নেই, পেলেকে পেছনে ফেলে দেবেন বর্তমান সময়ে গ্রহের সবচেয়ে সেরা ফুটবলার লিওনেল মেসি।

অন্য যে রেকর্ডটি গড়েছেন মেসি, সেটাও বার্সার জার্সি গায়ে। তবে সেটা হচ্ছে ‘১০ নাম্বার’ জার্সি গায়ে দিয়ে। অর্থ্যাৎ, ১০ নাম্বার জার্সি যখন থেকে গায়ে তুলেছেন, এরপর থেকে বার্সার হয়ে রোববার লেভান্তের বিপক্ষে গোল দিয়ে ৬০০তম গোল করলেন তিনি। নির্দিষ্ট সংখ্যার জার্সি গায়ে এত গোল আর কেউ এর আগে করতে পারেননি।

বার্সার ৩০ নম্বর জার্সি পরে ৯টি এবং ১৯ নাম্বার জার্সি পরে বাকি ৩৩টি গোল করেছেন মেসি। লেভান্তের বিপক্ষে গোল দিয়ে আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন তিনি। বার্সার হয়ে ম্যাচের প্রথম গোল হিসেবে মেসির এটি শততম গোল

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital