টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ধর্ষণের সাজায় নতুন আইন পাকিস্তানে

ধর্ষণের সাজায় নতুন আইন পাকিস্তানে

একের পর এক ধর্ষণের ঘটনায় প্রশ্নবিদ্ধ পাকিস্তানের প্রশাসন। তাই এবার ধর্ষণ রোধে নতুন আইন প্রণয়ন করতে চলেছে ইমরান খানের সরকার। নতুন এই আইন অনুযায়ী,একাধিকবার ধর্ষণের ঘটনায় নাম জড়ানো ব্যক্তির সাজা হিসেবে কেমিক্যাল ট্রিটমেন্ট করবে পাকিস্তান সরকার।

সব থেকে বড় বিড়ম্বনা, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধেই যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল। তাই পাক সরকার নতুন আইনের কথা ঘোষণা করতেই অনেকেই প্রশ্ন তুলেছেন, দেশের প্রধানমন্ত্রীর নামে যেখানে যৌন শোষণের অভিযোগ উঠেছে, সেখানে নতুন আইন কতটা কার্যকর হবে! যদিও পাকিস্তানের সরকার এসব কথায় কান দিতে নারাজ। মাস তিনেক আগে এই শাস্তির কথা প্রাথমিকভাবে আলোচনা করেছিলেন ইমরান খান।
পাকিস্তানের নতুন এই আইন অনুযায়ী, ধর্ষণের ঘটনা ঘটার ৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তের মেডিকেল পরীক্ষা হবে। এরপরই জাতীয় একটি রেজিস্টার তৈরি করা হবে। সেখানে একাধিকবার ধর্ষণের ঘটনায় নাম জড়ানো অপরাধীদের তালিকা থাকবে। আদালতে ট্রায়ালের চার মাসের মধ্যে রেপ কেসের সাজা ঘোষণা করবে দেশের আদালত। এরপরই অপরাধীদের উপর চলবে কেমিক্যাল ট্রিটমেন্ট। বলা হচ্ছে এই কেমিক্যাল ট্রিটমেন্ট-এর ফলে অপরাধীদের কামোত্তেজনা নষ্ট করে দেওয়া হবে। তবে কোনোভাবেই ধর্ষিতা মহিলার নাম কোথাও উল্লেখ করা যাবে না। দ্যা গার্ডিয়ান।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital