টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ডিসেম্বরে এইচএসসি’র ফল প্রকাশ নিয়ে অনিশ্চয়তা

ডিসেম্বরে এইচএসসি’র ফল প্রকাশ নিয়ে অনিশ্চয়তা

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ এ বিষয়ে মানবজমিনকে বলেন, আমরা আপ্রাণ চেষ্টা করছি এই মাসেই প্রকাশ করবার। শিক্ষামন্ত্রীর দেয়া কথা যাতে রক্ষা হয় সেইজন্য জাতীয় টেকনিক্যাল কমিটির লোকেরাও কাজ করে যাচ্ছেন। আমরা আশাবাদী এই মাসেই ফল দিয়ে দিতে পারবো। রোববার (আজ) শিক্ষা মন্ত্রণালয়ে খসড়া অনুমোদনের সম্ভাবনা রয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে এ বছর নেয়া হয়নি এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৭ই অক্টোবর সকলেই অটো পাসের ঘোষণা দেয়ার দিন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার ফল ঘোষণা দেয়া হবে বলে জানান।

এই বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম বলেন, রোববার (আজ) মন্ত্রণালয়ে খসড়া অনুমোদন দেয়ার সম্ভাবনা রয়েছে। আর খসড়া অনুমোদন দেয়া হলে চলতি মাসেই পরীক্ষার ফল প্রকাশ করার বিষয়ে আশাবাদী।

প্রসঙ্গত, টেকনিক্যাল কমিটির প্রস্তাব অনুযায়ী, জেএসসি পরীক্ষার ফলে ২৫ শতাংশ এবং এসএসসি পরীক্ষার ফলে ৭৫ শতাংশ নম্বর মূল্যায়ন করা হবে। তবে যারা জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের ক্ষেত্রে এসএসসি’র ফলকে কেন্দ্র করে নম্বর নির্ধারণ করা হবে। বিষয়ভিত্তিক উন্নতির ক্ষেত্রে আগের ক্লাসের সেই বিষয়ের ফল মূল্যায়ন করা হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital