টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
চলতি মাসে বিশ্ব ইজতেমা নিয়ে অনিশ্চয়তা

চলতি মাসে বিশ্ব ইজতেমা নিয়ে অনিশ্চয়তা

মহামারি করোনার কারণে টঙ্গীর তুরাগ নদীর তীরে এবার নির্ধারিত তারিখে হচ্ছে না তাবলিগ জামায়াতের সবচেয়ে বড় জমায়েত বিশ^ ইজতেমা।

কবে নাগাদ ইজতেমা হবেÑ সে সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে চলতি (জানুয়ারি) মাসের শেষ পর্যন্ত। শীত মৌসুমের শেষ দিকে করোনা পরিস্থিতি বিবেচনা করে সে বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।
পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ২০২১ সালের প্রথম পর্ব ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব ইজতেমা। তবে করোনাভাইরাস পরিস্থিতি উন্নতি সাপেক্ষে তাবলিগের দুই গ্রæপ ফেব্রæয়ারির শেষ কিংবা মার্চের শুরুর দিকে বিশ^ ইজতেমা করার জন্য সরকারের কাছে প্রস্তাব দিয়েছে।
এ বিষয়ে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান জানান, ‘জানুয়ারি পর্যন্ত

করোনা পরিস্থিতি আমরা দেখব অবস্থাটা কী হয়, এরপর চিন্তা করব। অবস্থার উন্নতি হলে তখন হয়তো সবার সঙ্গে আলোচনা করে একটা তারিখ নির্ধারণ করব।’ তিনি আরও বলেন, ‘এত বড় একটা কাজ, বিশে^র বিভিন্ন দেশ থেকে লোকজন আসে। যদিও দুটি গ্রæপ আছে, গ্রæপ থাকলেও আমরা ভাগ করে দিয়েছিলাম। প্রয়োজনে এবারও আমরা দুই ভাগে করব।’ ইজতেমার বিষয়ে তাবলিগের লোকজনের সঙ্গে কথা হয়েছে বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী।
প্রতিবছর ডিসেম্বর ও জানুয়ারিতে রাজধানীর টঙ্গীর তুরাগ নদীর তীরে পালিত হয়ে আসছে বিশ^ ইজতেমা। যেখানে সারা বিশ^ থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি জমায়েত হয়। তিন দিনের জমায়েত শেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় তাবলিগ জামাতের বিশ^ ইজতেমা।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital