টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
অবশেষে ক্ষমতা হস্তান্তরের ঘোষণা ট্রাম্পের

অবশেষে ক্ষমতা হস্তান্তরের ঘোষণা ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে। আজ বৃহস্পতিবার দেশটির কংগ্রেসের যৌথ অধিবেশনে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের আনুষ্ঠানিক বিজয় ঘোষণার পর এক বিবৃতিতে এ কথা বলেছেন ট্রাম্প। বিবিসি।

বিবৃতিতে ট্রাম্প আরও বলেন, ‘যদিও নির্বাচনের ফলাফলে আমি খুবই হতাশ; তারপরও ২০ জানুয়ারি নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।’ ট্রাম্প বলেন, ‘আমি সব সময় বলে এসেছি, আমার লড়াইটা হলো শুধু বৈধ ভোট গণনা নিশ্চিত করার।’ এ ছাড়া নিজের ক্ষমতা–আমলকে যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম সেরা সময় বলে উল্লেখ করেছেন তিনি।

এদিকে আজকের এই বিবৃতির মধ্যে দিয়ে একধরনের নির্বাচনী প্রচার শুরু ইঙ্গিত দিলেন তিনি। তিনি বলেন, ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’–এর লড়াই সবে শুরু হলো। বাইডেনের জয়ের আনুষ্ঠানিকতা ঘোষণার জন্য কংগ্রেসের যৌথ অধিবেশন যখন শুরু হয়, তার আগে থেকেই কংগ্রেস ভবনের বাইরে ট্রাম্প–সমর্থকেরা জড়ো হতে শুরু করেন। এরপর তাঁরা ভবনে হামলা চালান। এতে অধিবেশন সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। পরে নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় ট্রাম্প–সমর্থকদের সেখান থেকে বের করে দিয়ে আবারও অধিবেশন শুরু হয়। এ সময় ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে। এ ছাড়া সংঘর্ষের সময় নিহত হন চারজন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্পের নিজস্ব টুইটার এ্যাকাউন্টটি টুইটার কর্তৃপক্ষ ব্লক করে দিয়েছে, ফলে তিনি এখন তা ব্যবহার করতে পারছেন না।ফলে নিজের মুখপাত্রের টুইটার এ্যাকাউন্টে বিবৃতি প্রকাশ ট্রাম্প।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital