টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
জম্মু-কাশ্মীরে ৩-৪জি ইন্টারনেট বন্ধ

জম্মু-কাশ্মীরে ৩-৪জি ইন্টারনেট বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত থ্রি-জি এবং ফোর-জি মোবাইল ইন্টারনেট পরিসেবায় নিষেধাজ্ঞা থাকছে। গান্দেরবল এবং উধমপুর বাদে অন্যান্য জেলায় কেবলমাত্র টু-জি পরিষেবা বহাল থাকবে। সম্প্রতি স্বরাষ্ট্র বিভাগের প্রধান সচিব শালীন কাবরার জারি করা নির্দেশে বলা হয়েছে, নিরাপত্তা সংস্থাগুলোর রিপোর্ট এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় রেখে আপাতত টু-জি পরিষেবা চালু থাকবে।

সরকারি এক নির্দেশে বলা হয়েছে, গান্দেরবল এবং উধমপুর জেলায় হাই স্পিড মোবাইল ডেটা সুবিধা পাওয়া যাবে এবং অন্য জেলাগুলোতে গতি কেবলমাত্র টু-জিতে সীমাবদ্ধ থাকবে। আশঙ্কা করা হচ্ছে, কিছু সংগঠন যুবকদের বিভ্রান্ত করার জন্য ডেটার অপব্যবহার করতে পারে। সেজন্য থ্রি-জি, ফোর-জি মোবাইল ইন্টারনেটের সহজলভ্যতার উপরে নিষেধাজ্ঞাকে পূর্বাবস্থায় অব্যাহত রাখতে হচ্ছে।

সম্প্রতি উপত্যকায় ফোর-জি মোবাইল ইন্টারনেট পরিসেবা বহাল করতে জম্মু ওয়েস্ট অ্যাসিম্বলি মুভমেন্টের সদস্যরা শহরের নিউ প্লট এলাকায় কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভকারীরা অবিলম্বে ফোর-জি মোবাইল ইন্টারনেট পরিসেবা পুনঃস্থাপনের দাবি জানিয়ে বলেন, মোবাইল সংস্থাগুলো গ্রাহকদের কাছ থেকে ফোর-জি ইন্টারনেট চার্জ নিচ্ছে কিন্তু তাদের কেবল টু-জি পরিসেবা দেওয়া হচ্ছে। এভাবে জম্মু-কাশ্মীরের গ্রাহকদের সাথে দ্বিগুণ জালিয়াতি করা হচ্ছে।

জম্মু ওয়েস্ট অ্যাসিম্বলি মুভমেন্টের প্রধান সুনীল ডিম্পলের নেতৃত্বে সংগঠনের সদস্য এবং এলাকার মানুষজন ফোর-জি ইন্টারনেট পরিসেবা পুনরুদ্ধারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন। সুনীল ডিম্পল বলেন, প্রত্যেক পরিবারের পক্ষে ব্যয়বহুল ফাইবার ইন্টারনেট সংযোগ নেওয়া সম্ভব নয়। ফোর-জি পরিসেবা বন্ধ থাকায় শিশুদের পড়াশোনা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও সুনীল ডিম্পল মন্তব্য করেন।

যদিও সুপ্রিম কোর্ট গঠিত বিশেষ কমিটি নিরাপত্তা এবং অন্যান্য সংশ্লিষ্ট এজেন্সিগুলোর সাথে পরামর্শের পরে মনে করেছে যে কোভিডের মোকাবিলা ও শিশুদের শিক্ষায় টু-জি পরিসেবা কোনও বাধা নয়। সূত্র: পার্সটুডে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital