টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ইসরায়েলে দারিদ্র্যসীমার নিচে ২০ লাখ মানুষ

ইসরায়েলে দারিদ্র্যসীমার নিচে ২০ লাখ মানুষ

সরকারি হিসেবেই ইসরায়েলে দারিদ্র্যসীমার নিচে বাস করেছেন প্রায় ২০ লাখ মানুষ। দেশটির মোট জনসংখ্যার অনুপাতে শতকরা হিসেবে এর হার ২৩ শতাংশ এবং এই কাতারে পড়েছে ইসরায়েলের তিনভাগের একভাগ শিশু।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে দেশটির রাষ্ট্রায়ত্ত বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্যুরেন্স ইনস্টিটিউট (এনআইআই) এ তথ্য নিশ্চিত করেছে। ইসরায়েলের যেসব ব্যক্তির বার্ষিক আয় ৩ হাজার ৫৯৩ শ্যাকেলের নিচে (ইসরায়েলি মুদ্রা) এবং পরিবারের বার্ষিক আয় ৫ হাজার ৭৫০ শ্যাকেলের কম ছিল তাদেরকে দারিদ্র্যসীমার নিচে ধরে নিয়ে প্রতিবেদনটি করেছে এনআইআই। প্রতিবেদনে আরো বলা হয়, দেশটিতে বসবাসকারী আরব জনগোষ্ঠীর অর্ধেক অর্থাৎ শতকরা ৫০ ভাগ বর্তমানে দারিদ্র্যসীমার নিচে রয়েছেন; দেশটিতে দারিদ্র্যসীমার নিচে থাকা ইহুদি জনগোষ্ঠীর তুলনায় যা প্রায় দ্বিগুন।

বিশ্বজুড়ে করোনা মহামারি দেখার দেওয়ার পর থেকেই বেকারত্ব বাড়তে শুরু করে ইসরায়েলে। গত ২৭ ডিসেম্বর থেকে দেশটিতে তৃতীয় দফা লকডাউন চলছে। এর ফলে চলতি বছরের ফেব্রুয়ারি নাগাদ কর্মহীনদের তালিকায় আরো প্রায় ১০ লাখ মানুষ নতুন করে যোগ হবেন বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে এনআইআইর প্রতিবেদনে। সূত্র: মিডলইস্ট মনিটর।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital