টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
১২০ বিঘা ধানি জমিতে ফুটে উঠবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

১২০ বিঘা ধানি জমিতে ফুটে উঠবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বগুড়ার শেরপুরে ১২০ বিঘা কৃষি জমিতে ধান চাষের মাধ্যমে ফুটিয়ে তোলা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।

‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদ’ এর উদ্যোগে এবং ন্যাশনাল এগ্রিকেয়ারের সহযোগিতায় ব্যতিক্রমী এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। শুক্রবার বেলা ১২টায় শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে ১২০ বিঘা কৃষি জমিতে দুই ধরণের ধানের চারা রোপণের মাধ্যমে এই কার্যক্রমের শুভ সূচনা হয়েছে। আয়োজকেরা জানান, শস্যচিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফুটিয়ে তুলতে কয়েক মাস আগে থেকে কাজ শুরু হয়েছে। এ জন্য বালেন্দা গ্রামে একত্রে কৃষকদের কাছ থেকে লিজ নেয়া হয়েছে ১২০ বিঘা কৃষি জমি। এরপর সেখানে বিদেশ থেকে আমদানি করা বেগুনি ও সবুজ দুই ধরণের হাইব্রিড ধানের চারা উৎপাদন করা হয়েছে।

এ উপলক্ষে চারা রোপণ ও সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর করিব নানক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র এবং সদস্য সচিব কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান, তানভির সিদ্দিকী এমপি প্রমুখ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম। ন্যাশনাল এগ্রিকেয়ার লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সাইফুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে বিশেষ জাতের ধান চাষের মাধ্যমে তাকে স্মরণ করার উদ্দেশ্যেই এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এতেকরে আকাশ থেকে ভূমির দিকে তাকালে ধানের জমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটে উঠবে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু এ প্রতিবেদককে বলেন, শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদের উদ্যোগে এ ধরণের ব্যতিক্রমী উদ্যোগ বগুড়ার শেরপুরে নেয়ায় আমরা গর্বিত। এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে বগুড়ার জন্য স্মরণীয় ঘটনা হয়ে থাকবে যুগযুগ।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital