টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
পাবনার ঈশ্বরদী থেকে সরাসরি ট্রেন যাবে কক্সবাজার – রেলমন্ত্রী

পাবনার ঈশ্বরদী থেকে সরাসরি ট্রেন যাবে কক্সবাজার – রেলমন্ত্রী

যমুনা নদীর ওপর দিয়ে বঙ্গবন্ধু দ্বিতীয় রেল সেতু এবং ঈশ্বরদী-জয়দেবপুর পর্যন্ত ডাবল রেল লাইনের কাজ শেষ হলেই ঈশ্বরদী থেকে কক্সবাজার পর্যন্ত সরাসরি ট্রেন চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

২৯ জানুয়ারি শুক্রবার দুপুরে রেলের চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে খুলনা-মংলা বন্দর প্রকল্পে যাওয়ার পথে ঈশ্বরদী স্টেশনে বিরতীকালে তিনি এ কথা জানান। রেলমন্ত্রী বলেন, উত্তর ও পশ্চিমাঞ্চলের সব ট্রেন ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে ঢাকা যায়। প্রতিদিন ৪২টি ট্রেন বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচল করে।
 সিঙ্গেল লাইন হওয়ায় এবং দ্বিতীয় রেলসেতু না থাকায় বর্তমানে বঙ্গবন্ধু সেতুর ওপর বেশি চাপ পড়ছে। ঈশ্বরদী বাইপাস থেকে ঢাকার টঙ্গী পর্যন্ত সিঙ্গেল লাইন হওয়ায় ট্রেনের সময় বিপর্যয় হচ্ছে। এই কারণে চাহিদা থাকা সত্ত্বেও এই রুটে নতুন করে আরও ট্রেন চালু করা সম্ভব হচ্ছে না। তিনি আরও বলেন, রেলওয়েতে লোকবল সঙ্কট আছে। পর্যায়ক্রমে এগুলো পূরণ করা হবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে রেলওয়ের সব সমস্যার সমাধান করা হবে।
এ সময় রেলমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ট্রেনে ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশন) সরদার শাহাদাৎ আলী, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মো. মাসউদুর রহমান, পাকশি বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন আনন্দ, বিভাগীয় প্রকৌশলী-১ বীরবল মন্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম সোহান প্রমূখ।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital