টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
আল্টিমেটাম দিয়ে অনশনের ঘোষণা বিসিএস প্রত্যাশীদের

আল্টিমেটাম দিয়ে অনশনের ঘোষণা বিসিএস প্রত্যাশীদের

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এর ৪০তম লিখিত পরিক্ষার ফলাফল পুনর্মূল্যায়নের দাবিতে সরকারি কর্ম কমিশন’কে (পিএসসি) ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিসিএস প্রত্যাশীরা।

রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন তারা। এর আগে তারা একই দাবিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কার্যালয়ে সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি ও সংবাদ সম্মেলনে অংশ নিয়েছেন প্রায় দুই শতাধিক চাকরিপ্রত্যাশী। তাদের অভিযোগ, ভালো পরীক্ষা দেয়ার পরও কারিগরি ত্রুটির কারণে তারা অপ্রত্যাশিতভাবে বাদ পড়েছেন।

সংবাদ সম্মেলন থেকে তারা পিএসসি কর্তৃপক্ষকে তাদের সিদ্ধান্ত জানানোর জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এ সময়ের মধ্যে পিএসসি কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত জানাতে ব্যর্থ হলে সোমবার প্রেসক্লাবে মানববন্ধন ও মঙ্গলবার টিএসসি অথবা শাহবাগে অনশন শুরু করবেন তারা। তারা বলেন, আমরা পরীক্ষার ফলাফল পুনর্মূল্যায়ের দাবিতে পিএসসি কর্তৃপক্ষের নিকট তিনটি আবেদনপত্র দাখিল করেছি। তবে কতৃপক্ষ এখনো আমাদেরকে কিছুই জানায়নি। তারা আরও বলেন, পিএসসি বলেছিল আট হাজার খাতা কারিগরি ত্রুটির মধ্যে রয়েছে। কিন্তু এর ১৫ দিন পর রেজাল্ট প্রকাশ করা হয়। আমাদের বিশ্বাস এতো অল্প সময়ের মধ্যে খাতার সঠিক মূল্যায়ন হয়নি। তাই আমরা পিএসসির কাছে আবেদন করছি, তারা যেন পুনোরায় খাতা মূল্যায়ন করেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জুবায়ের আহমেদ, সাইদুল খান, সুলতানা আশরাফী ও জীবনা আক্তার নদী প্রমুখ। তারা সকলেই বিসিএস প্রত্যাশী।

উল্লেখ্য, বিসিএস বিধিমালা-২০১৪ এর বিধি-২০ এর উপবিধি-১ (ক) এর বিধানমতে, প্রকাশিত ফলাফল বিধিসম্মত কারণে সংশোধন করার অধিকার বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সংরক্ষণ করে। ইতঃপূর্বে এই ক্ষমতাবলে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক ৩৪তম বিসিএস ২০১৩ এর লিখিত পরীক্ষার ফলাফল সংশােধন করা হয়েছিল।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital