টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
মেয়র প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতির মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

মেয়র প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতির মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

সোশ্যাল ইসলামী ব্যাংকের বগুড়া শাখার ৩১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বগুড়া পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়রি বগুড়ার স্পেশাল জজ আদালতে মামলার চার্জ গঠনের ধার্য দিন ছিল নিয়ম অনুসারে সকল আসামি হাজির না থাকায় বিচারক এমরান হোসেন চৌধুরী তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ প্রদান করেন। বগুড়া স্পেশাল জজ আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২৩ অক্টোবর থেকে পরবর্তী তিন বছরে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড বগুড়া শাখায় তৎকালীন তিন কর্মকর্তা এবং ৬ ব্যবসায়ীসহ ৯ জন মিলে ভুয়া ঋণ হিসাব খুলে ৩১ কোটি ১৯ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাত করেন।

ওই ঘটনায় সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড বগুড়া শাখার সেই সময়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম বাদী হয়ে ২০১১ সালে মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি দুদক তদন্ত করে এবং ২০১৭ সালে মোট ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। চার্জশীটভুক্ত আসামিরা হলেন- এসআইবিএলের সাবেক ব্যবস্থাপক (বর্তমানে বরখাস্ত) রফিকুল ইসলাম, সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (বর্তমানে বরখাস্ত) আতিকুল কবির, সাবেক এক্সিকিউটিভ অফিসার (বর্তমানে বরখাস্ত) মাহবুবুর রহমান, ব্যবসায়ী আক্তার হোসেন মামুন, জহুরুল হক মোমিন, এনামুল হক বাবু, মাকসুদুল আলম খোকন, ফেরদৌস আলম এবং বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শুকরা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আব্দুল মান্নান আকন্দ।

দুর্নীতি দমন কমিশনের পিপি অ্যাডঃ আবুল কালাম আজাদ বলেন, গত ২৪ ফেব্রুয়ারি মামলার চার্জগঠনের ধার্য দিন ছিল। নিয়ম অনুযায়ী চার্জ গঠনের দিন সকল আসামিকে আদালতে হাজির থাকাতে হয়। কিন্তু ওইদিন ৯ আসামির মধ্যে জামিনে থাকা ৭ জন এবং কারাগারে আটক জহুরুল হক মোমিন আদালতে হাজির থাকলেও আব্দুল মান্নান আকন্দ অনুপস্থিত ছিলেন। যে কারণে বিচারক চার্জগঠন শেষে পলাতক আসামি হিসেবে আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

অপরদিকে ২৩ ফেব্রুয়ারি আব্দুল মান্নান আকন্দকে আওয়ামী লীগের পৌর কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতির কারণ হিসেবে উল্লেখ করেছে, আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দীতা এবং সিনিয়র নেতৃবৃন্দকে গাল মন্দের অভিযোগে তার বিরুদ্ধে দলীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের কথা বলেন বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন।

পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি বগুড়া পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে ‘জগ’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন আওয়ামী লীগের সাবেক নেতা আব্দুল মান্নান আকন্দ। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পৌর কমিটির সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি। বিএনপির মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সাবেক সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিন হাত পাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital