টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
লেখক মুশতাকের মৃত্যুতে জার্মানিতে প্রতিবাদ সভা

লেখক মুশতাকের মৃত্যুতে জার্মানিতে প্রতিবাদ সভা

ফেসবুকে ক্ষমতাসীন সরকারের সমালোচনা করায় ডিজিটাল নিরাপত্তা আইনে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া লেখক ও উদ্যোক্তা মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে জার্মানির রাজধানী বার্লিনে।

সোমবার বিকেলে বাংলাদেশ দূতাবাসের সামনে জার্মান প্রবাসী সচেতন নাগরিকদের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় কার্টুনিস্ট কিশোর এর মুক্তি ও ডিজিটাল নিরাপত্তার নামে কালো আইন বাতিলসহ দেশের নাগরিকদের কন্ঠরোধের অভিযোগ করে প্রতিবাদ জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মীর মোনাজ হক, সংস্কৃতি ও রাজনৈতিককর্মী খালেদ নোমান নমি, গবেষক সামান রহমান, জার্মান আইনজীবী বেনয়ামিন শোলজ,সাংস্কৃতিক বিশ্লেষক কেয়া, শিক্ষার্থী সোহান সিরাজ ও ব্লগার শাম্মী হক সহ আরো অনেকে। বক্তারা বলেন কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদ এর হত্যার দায় রাষ্ট্রকেই নিতে হবে। সমাবেশে বক্তারা আরো বলেন, কারা হেফাজতে একজন মুক্তমনা লেখকের এমন মৃত্যু কোনভাবেই স্বাভাবিক বিষয় নয়। এর প্রকৃত কারণ অনুসন্ধান করতে হবে। তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যাবহার রোধে সরকারের উচ্চপদস্থরা নানা আশ্বাস দিলেও তার সুফল মেলেনি। বরং না ঢঙ্গে নানা রঙে আইনটার শাখা প্রশাখা আরো বাড়ানো হয়েছে।

বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, বিতর্কিত এই আইনের মাধ্যমে সরকার গণমাধ্যমের কন্ঠ রোধ করার ব্যার্থ চেষ্টা করে যাচ্ছে। শিগগরই আইনটি বাতিল না করলে আরো বড় পরিসরে আন্দোলনের হুমকি দেন সমাবেশকারীরা।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital