টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
কলকাতায় রেল ভবনে আগুন: নিহত ৭

কলকাতায় রেল ভবনে আগুন: নিহত ৭

ভারতের কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এতে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। জানা গেছে, সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের ১৩ তলা ভবনে আগুন লাগে। তখন ছুটি হয়ে গেলেও কয়েকজন ভেতরে ছিলেন বলে দাবি রেল কর্মীদের। তাদের মধ্যে চার থেকে পাঁচজনের খোঁজ মেলেনি বলে জানান তারা।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, নিহত সাত জনের মধ্যে চার জন অগ্নিনির্বাপক বাহিনীর কর্মী, একজন আরপিএফ কর্মী এবং একজন এএসআই রয়েছেন। নিহত আরেকজনের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

ঘটনাস্থলে উপস্থিত মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, তিন দমকল কর্মী, পুলিশ এবং আরপিএফের একজন করে কর্মী লিফটে ঢুকেছিলেন। উদ্ধারকারীরা সবাইকে বার করে আনার চেষ্টা করছেন। বেশ কয়েকজন দমকল কর্মী লিফটে উঠছিলেন। ১২তলায় পৌঁছে তারা লিফটে থেকে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু প্রচণ্ড তাপের ফলে তারা ফিরে আসার চেষ্টা করেন। চার পাশের বিষাক্ত গ্যাসে তারা সংজ্ঞাহীন হয়ে পড়েন।

তিনি জানান, মুখ্যমন্ত্রী মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন। স্থানীয় সময় রাত সোয়া ১১টায় ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি জানিয়েছেন, ক্ষতিপূরণ ছাড়া মৃতদের পরিবারপিছু এক জনকে সরকারি চাকরিও দেওয়া হবে।

ভবনের কাছে আইসিইউ সুবিধা যুক্ত বেশ কয়েকটি অ্যাম্বুল্যান্স তৈরি রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ওই ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। উদ্ধার কাজে আলোর ব্যবস্থার জন্য কয়েকটি জেনারেটর আনা হয়েছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital