টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে, এসময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৪ জন।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫১টি আরটি-পিসিআর ল্যাব, ২৭টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৭২টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ, সর্বমোট ২১৯টি ল্যাবে ১৬ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪২ লাখ ৪৮ হাজার ৩৪৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ২৩৬ জন এবং মৃত্যু হয়েছে মোট ৮ হাজার ৫২৭ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ১৩৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এনিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ১০ হাজার ৩১০ জনে।

মৃত ১২ জনের মধ্যে ৯ জন পুরুষ এবং তিনজন নারী। তাদের প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের ১১ জনই ষাটোর্ধ্ব ছিলেন। বাকি একজন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিলেন। আর গেল ২৪ ঘণ্টায় মৃতদের সবাই ঢাকা বিভাগের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৬ দশমিক ২৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ০৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

প্রসঙ্গত, বাংলাদেশে গত বছর ৮ মার্চ করোনার প্রথম সংক্রমণ ধরা পড়ে। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনা রোগীর মৃত্যু হয়।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital