টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
বায়তুল মোকাররম এলাকার ঘটনায় আসামি ৫০০-৬০০

বায়তুল মোকাররম এলাকার ঘটনায় আসামি ৫০০-৬০০

ঢাকার বায়তুল মোকাররম এলাকায় সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় আসামি করা হয়েছে ৫শ’ থেকে ৬শ’জনকে। আসামিদের সবাইকেই অজ্ঞাত বলে উল্লেখ করা হয়েছে এতে। বিষয়টি নিশ্চিত করেন পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে গত শুক্রবার বায়তুল মোকাররম এলাকায় সংঘর্ষ হয়। বিক্ষোভকারীদের সঙ্গে চলা সংঘর্ষে পুলিশ, সরকারি দলের কর্মী ও সাংবাদিকসহ অন্তত ৮০ জন আহত হন।

শুক্রবার জুমার নামাজের পরপর বায়তুল মোকাররম মসজিদের উত্তর ও দক্ষিণ গেটের সিঁড়িতে মোদিবিরোধী স্লোগান দিতে থাকে মুসল্লিদের একটা অংশ, যাদের মধ্যে ধর্মভিত্তিক বিভিন্ন দলের নেতা-কর্মীরাও ছিলেন। সেখানে আগে থেকেই মসজিদ ফটকের আশপাশে অবস্থান নেওয়া সাধারণ মানুষ ‘জয় বাংলা’ স্লোগান দিতে থাকেন। কিছুক্ষণের মধ্যেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। একপর্যায়ে মোদিবিরোধীরা মসজিদের ভেতরে এবং অপর পক্ষ মসজিদের বাইরে অবস্থান নেয়। মসজিদের ভেতরে অবস্থানকারীরা ইটপাটকেল ছুড়তে থাকেন। তাদের লক্ষ্য করে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে।

বেলা সাড়ে তিনটায় পরিস্থিতি কিছুটা শান্ত হলে দক্ষিণ গেট দিয়ে মসজিদের ভেতর থেকে অনেকেই বের হওয়ার চেষ্টা করেন। তাঁদের সরকারি দলের নেতা-কর্মীরা পিটুনি দেন। বিকেল পৌনে পাঁচটার দিকে পুলিশ সড়ক থেকে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সরিয়ে দেয়।

এ ঘটনায় ২৬ মার্চ রাতে মামলা হয় বলে পল্টন থানা সূত্রে জানা গেছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital