টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল বাংলাদেশ

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

এই ম্যাচে সেঞ্চুরি করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। প্রোটিয়া নারী দলের দেওয়া ১৯৭ রানের লক্ষ্য বাংলাদেশ ইমার্জিং দল টপকায় ৪৫.৩ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে। এতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে থাকল স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে ৫০ ওভারে ৮ উইকেটে ১৯৬ রান তোলে প্রোটিয়া। আগের ম্যাচের মতো সাউথ আফ্রিকা এদিনও শুরুটা পেয়েছিল দারুণ। স্টেইন ও রবি শার্লি ওপেনিং জুটিতে যোগ করেন ৫৭ রান। রিতু মনির বলে উইকেটরক্ষক শামীমা সুলতানার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৯ রানে সাজঘরে ফেরেন শার্লি।

পরে দ্রুত আরও দুই উইকেট হারায় সাউথ আফ্রিকা। ৬৮ রানে ৩ উইকেট হারায় সফরকারীরা। স্টেইন ও আনেক বোষ চতুর্থ উইকেটে ৭৮ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত এনে দেন। স্টেইন আউট হওয়ার পরের ওভারেই আনেক সাজঘরে ফেরায় প্রত্যাশিত পুঁজি পায়নি প্রোটিয়ারা।

সফরকারী ওপেনার স্টেইন ৩৯তম ওভার পর্যন্ত ব্যাটিং করে ১১৮ বলে সাতটি চারে খেলেন ৮০ রানের ইনিংস। আনেকে বোষ করেন ৪২ রান। ৫৮ বলের ইনিংসে ছিল দুটি চার ও একটি ছক্কা।

রিতু মনি ও নাহিদা আক্তার নেন তিনটি করে উইকেট। একটি উইকেট নিয়েছেন সালমা।

১৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে টাইগ্রেস ওপেনার মুর্শিদা খাতুন হ্যাপি করে যান ২১ রান। এ বাঁহাতির ২৫ বলের ইনিংসে চারের মার চারটি। ফারজানা হক পিংকি করেন ১৫ রান। ৭ রান করে আউট হন আরেক ওপেনার শামীমা সুলতানা। তিন অঙ্ক ছুঁয়ে অপরাজিত থাকা নিগারের ১৩৫ বলের ইনিংসে চারের মার ছিল ১১টি। রুমানা আহমেদ অপরাজিত থাকেন ৪৬ রানে। তার ৬৯ বলের ইনিংসে চারের মার চারটি।

নিগার ও রুমানা চতুর্থ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ১১৬ রানে। এই জুটিই সহজ জয়ের পথ দেখায়।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital