টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
‘পেন্সিল অস্ট্রেলিয়া’র বর্ষবরণ অনুষ্ঠিত

‘পেন্সিল অস্ট্রেলিয়া’র বর্ষবরণ অনুষ্ঠিত

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হয়ে গেল বাংলা নতুন বছর বরণ উৎসব ‘নব আনন্দে জাগো’। সিডনির রকডেলের একটি স্থানীয় ফাংশন সেন্টারে গত শনিবার সন্ধ্যায় এ উৎসব আয়োজিত হয়। চলমান স্বাস্থ্যবিধির কারণে সীমিত আসন সংখ্যায় আমন্ত্রিত অতিথিদের নিয়ে উৎসব শুরু হয়।

অনুষ্ঠানটির আয়োজন করে বাংলা সাহিত্যের ফেসবুক গ্রুপ ‘পেন্সিল অস্ট্রেলিয়া’। অনুষ্ঠানে সবান্ধব সমবেত হন বাংলা শিল্প, সাহিত্য ও সংস্কৃতিভিত্তিক পেন্সিল-এর অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশি সদস্যরা।

জয় কবীর ও সাকিনা আকতারের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়েই অনুষ্ঠানের শুরু হয়। অনন্য সাধারণ উপস্থাপনায় ছিলেন অনামিকা ধর, জেরীন আফরীন।

গুণী আবৃত্তিকারেরা শোনান স্বরচিত ও নির্বাচিত কবিতাসমূহ। স্বরচিত কবিতা পাঠ করেন মুনির বিশ্বাস, মালা ঘটক চক্রবর্তী এবং নির্মল চক্রবর্তী। আরিফুর রহমান, রিফাত মুর্শেদ, রুমানা চৌধুরী, শহিদুল আলম বাদল, মাসুদ পারভেজ, তাম্মী পারভেজ, ফয়জুন নাহার পলি আবৃত্তি করে শোনান পেন্সিলরদের। কবিতা আবৃত্তির পর তামিমা শাহরীন ও নিশাত সিদ্দিক নজরুল সংগীত পরিবেশন করেন।

রবীন্দ্র সংগীত পরিবেশন করেন রথীন্দ্রনাথ ঢালী, এনজেলিনা ঢালী ও মৌমিতা চৌধুরী। আধুনিক বাংলা গান করেন ডা নাজিয়া হক নিলুফার ইয়াসমিন ও শুভ্রা মুস্তারীন। মঞ্চ আলোকিত করে সিডনির অন্যতম পুরাতন ও স্বনামধন্য একটি ব্যান্ডদল ‘লাল-সবুজ’।

তবলায় ছিলেন বিজয় সাহা, ইলেকট্রিক ড্রামে নাহিদ আওলাদ হোসেন, গিটারে আত্তাবুর রহমান, কিবোর্ডে লুৎফা খালেদ। গানগুলোতে কণ্ঠ দেন সাব্বির বিন শহীদ, লুৎফা খালেদ, সৈয়দ হাসান উদ্দীন মাহদী, আত্তাবুর রহমান, সাব্বির বিন শহীদ।

নৃত্যের তালে তালে গ্রাম বাংলার লোকজ সংস্কৃতিকে পেন্সিলের মঞ্চ তুলে ধরেন অর্পিতা সোম চৌধুরীর দল। তার পরিচালনায় ও নির্দেশনায় অর্পিতার সাথে নৃত্য পরিবেশন করেন পড়শী, নীড়, সাফিনা, নীল, মেঘা, সারিকা, তিশা জেবিন, দেলোয়ারা খাতুন হেনা।

শেষ পর্বে গান শোনান সিডনির সংগীত অঙ্গনের সুপরিচিত সব শিল্পীরা। আধুনিক বাংলা গান গেয়ে শোনান তমালিকা তামান্না জয়া, পলাশ বসাক, নাহিদ কামাল রূপসা ও জিয়াউল ইসলাম তমাল।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital