টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
মিয়ানমারে জান্তাবিরোধী আন্দোলনের নেতা গ্রেপ্তার

মিয়ানমারে জান্তাবিরোধী আন্দোলনের নেতা গ্রেপ্তার

মিয়ানমারে মোটরসাইকেল র‌্যালি থেকে ওয়াই মো নাইংকে নামের জান্তাবিরোধী আন্দোলনের এক নেতাকে গ্রেপ্তার করেছে নিরাপত্তা বাহিনী। মোটরসাইকেল র‌্যালির নেতৃত্ব দেয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন তার বন্ধু ও সহকর্মীরা।

মিয়ানমারে গত ১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর থেকেই বিরোধীরা জান্তা শাসনের বিরুদ্ধে পদযাত্রা, সমাবেশসহ নানাভাবে বিক্ষোভ-আন্দোলন করে আসছে।

বিক্ষোভ আয়োজনকারী একটি গোষ্ঠীর সদস্য উইন জ খিয়াং স্যোশাল মিডিয়ায় বলেছেন, আমাদের ভাই ওয়াই মো নাইংকে গ্রেপ্তার করা হয়েছে। তার মোটরসাইকেলে ধাক্কা দিয়েছে অচিহ্নিত একটি পুলিশের গাড়ি।

ইয়াংগুন থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরে আন্দোলনের অন্যতম কেন্দ্র ময়েওয়া শহর থেকে র‌্যালি শুরুর কিছুক্ষণ আগে রয়টার্সের সাথে ফোনে কথা হয় চলমান বিক্ষোভের অন্যতম জনপ্রিয় নেতা ২৫ বছর বয়সী ওয়াই মো নাইংয়ের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়া ভিডিওতে দেখা যায়, উল্টো দিক থেকে একটি গাড়ি কোনরকম ভ্রূক্ষেপ ছাড়াই মোটরসাইকেল র‌্যালিতে ঢুকে যাচ্ছে।

মিয়ানমারের যানবাহনের ডেটাবেজে থাকা কোন গাড়ির সঙ্গে ভিডিওতে দেখা যাওয়া কালো রঙয়ের ওই গাড়ির লাইসেন্স প্লেটের লেখা নাম্বার মেলেনি।

রয়টার্স এই ফুটেজের সত্যতা যাচাই করতে পারেনি। এ বিষয়ে মতামতের জন্য যোগাযোগ করা হলে জান্তাবাহিনীর মুখপাত্রও কোন সাড়া দেননি।

আটক ওয়াই মো নাইংয়ের নিরাপত্তা নিয়ে চিন্তিত তার সহযোগী অন্যান্য বিক্ষোভকারীরা। মিয়ানমারের সুইডিশ দূতাবাস জানায়, তারা ওয়াই মো নাইংয়ের গ্রেপ্তারের বিষয়টি পর্যবেক্ষণ করছে।

এছাড়াও আটককৃত সব বিক্ষোভকারীকে সঠিক স্বাস্থ্যসেবা দেওয়াসহ তাদের মানবাধিকার রক্ষার আহ্বান জানিয়েছে সুইডেন দূতাবাস।

ওদিকে, ওয়াই মো নাইং গ্রেপ্তারের খবরে ক্ষুব্ধ জান্তাবিরোধী বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের আরেক নেতা তায়জার সান ফেইসবুকে লেখেন, আমাদেরকে এখন দ্বিগুণ শক্তি নিয়ে মিয়ানমারের বর্তমান ও ভবিষ্যৎ রক্ষার এই লড়াইয়ে সামিল হতে হবে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital