টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
১৩ বছর বয়সীকে পুলিশের গুলির ভিডিও প্রকাশ

১৩ বছর বয়সীকে পুলিশের গুলির ভিডিও প্রকাশ

যুক্তরাষ্ট্রের একটি অন্ধকার গলিতে ১৩ বছর বয়সী এক শিশুকে গুলি করে হত্যার একটি গ্রাফিক ভিডিও প্রকাশ করেছে শিকাগো পুলিশ।

গায়ে থাকা ক্যামেরার ভিডিওতে দেখা গেছে অ্যাডাম টোলেডো নামের ওই শিশুকে গুলি করার আগে তাকে লক্ষ্য করে পুলিশ কর্মকর্তা ‘ফেলে দাও’ বলে চিৎকার করছে। গত ২৯ মার্চ তার বুকে চালানো হয়। বিবিসি।

ওই শিশুটিকে কোনও অস্ত্র ধরে থাকতে দেখা যায়নি, কিন্তু পুলিশের প্রকাশ করা ভিডিওতে তার পাশে একটি অস্ত্র পড়ে থাকতে দেখা গেছে। ভিডিও প্রকাশের পর শিকাগোর মেয়র সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। কিন্তু এর কয়েক ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার শহরটিতে ছোট আকারের বিক্ষোভ হয়েছে।

গত ১১ এপ্রিল মিনিয়াপোলিস উপশহরে ডন্টে রাইট নামে এক কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করে এক পুলিশ কর্মকর্তা। জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত পুলিশ কর্মকর্তা ডেরেক চওভিনের বিচার চলার মধ্যে ঘটে যাওয়া এই হত্যাকাণ্ডের জেরে শহরটিতে ব্যাপক বিক্ষোভ চলছে। এর মধ্যেই প্রকাশ পেলো ১৩ বছর বয়সী শিশুকে হত্যার ভিডিও।

প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে পুলিশ কর্মকর্তা নিজেদের বহরের গাড়ি থেকে লাফ দিয়ে বের হয়ে ওই শিশুটিকে একটি অন্ধকার গলিতে ধাওয়া করছেন। ওই সময়ে অপর এক সন্দেহভাজনকে দৃষ্টির বাইরে চলে যেতে দেখা যায়। পুলিশ কর্মকর্তা চিৎকার করে বলছেন, ‘পুলিশ! থামো, এই মুহূর্তে থামো। হাত! হাত দেখাও।’ শিশুটি ঘুরে দাঁড়িয়ে নিজের হাত উচু করে ধরে। কর্মকর্তা আবারও চিৎকার করেন ‘ফেলে দাও’। এরপরই তিনি গুলি করেন- নিজের গাড়ি থেকে বের হওয়ার ১৯ সেকেন্ডের মাথায়।

পৃথক একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে, পুলিশ তাড়া করার পর শিশুটি একটি দেওয়ালের আড়ালে কিছু একটা ছুঁড়ে ফেলছে। গুলি চালানোর পর পুলিশের গায়ে থাকা ক্যামেরার ফুটেজে দেখা গেছে, কাঠের দেওয়ালের বাইরে একটি হাতবন্দুক পড়ে আছে।

পুলিশ কর্মকর্তা গুলি চালানোর পর অ্যাম্বুলেন্স ডাক দেওয়ার পর শিশুটিকে সজাগ থাকার তাগিদে দিয়ে যেতে দেখা যাচ্ছে। এরমধ্যেই ঘটনাস্থলে অন্য পুলিশ কর্মকর্তারা এসে পৌঁছায়।

প্রসিকিউটররা জানিয়েছেন, ওই শিশুটি ২১ বছর বয়সী রুবেন রোমান নামে এক ব্যক্তির সঙ্গে ছিলো। ওই ব্যক্তি কিছুক্ষণ আগে পাশ দিয়ে যাওয়া একটি গাড়ি লক্ষ্য করে গুলি চালিয়েছিলো। বন্দুকের শব্দ শুনেই পুলিশ ওই এলাকায় আসে আর তারপরই গুলি চালানোর ঘটনা ঘটে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital