টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ভারতের করোনাযুদ্ধে অবসরপ্রাপ্ত সেনা চিকিৎসকরা

ভারতের করোনাযুদ্ধে অবসরপ্রাপ্ত সেনা চিকিৎসকরা

 ভারতে প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা রেকর্ড ভাঙছে। এমন অবস্থায় দেশটিতে সেনার অবসরপ্রাপ্ত চিকিৎসাকর্মীদের কোভিডযুদ্ধে নামানো হচ্ছে। গত দুই বছরে সেনার যে মেডিকেল স্টাফরা অবসর নিয়েছেন, তাদেরকে বাড়ির কাছাকাছি হাসপাতাল বা কোভিড সেন্টারে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে হবে। আনন্দবাবজার।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিফ অব দ্যা আর্মি স্টাফ জেনারেল বিপিন রাওয়াত জানান, যেসব হাসপাতালে মারাত্মকভাবে অক্সিজেন গ্যাসের প্রয়োজন, সেখানে ভারতীয় সেনার হাতে থাকা অক্সিজেন সিলিন্ডারগুলো পৌঁছে দেওয়া হবে। একইসঙ্গে করোনাভাইরাস মহামারিতে দেশের মানুষের পাশে দাঁড়িয়ে তাদের ২ বছরের মধ্যে অবসরপ্রাপ্ত চিকিৎসাকর্মীদেরকেও ডাক পাঠানো হয়েছে। এছাড়া অন্য অবসরপ্রাপ্ত মেডিকেল অফিসারদের বলা হয়েছে, তারা যেন জরুরি হেল্পলাইনের মাধ্যমে পরামর্শ দেন।

মোদির সঙ্গে বৈঠকে জেনারেল বিপিন রাওয়াত জানিয়েছেন, মিলিটারি হেডকোয়ার্টারে নিয়োগ পাওয়া সব মেডিকেল অফিসারদের হাসপাতালে মোতায়েন করা হবে। এতে মারাত্মক চাপে থাকা স্বাস্থ্যকর্মীদের ওপর থেকে চাপ কিছুটা কমবে। চিকিৎসকদের সাহায্য করার জন্য নার্সিং স্টাফদেরও মোতায়েন করা হবে বলে তিনি জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতে বৈঠকে বসেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। সেখানেই এই সিদ্ধান্তের কথা জানান রাওয়াত।

সোমবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন; আর এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৮১২ জন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital