টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
হাতজোড় করে চাইছিলেন অক্সিজেন, চাইতে চাইতেই মৃত্যু!

হাতজোড় করে চাইছিলেন অক্সিজেন, চাইতে চাইতেই মৃত্যু!

করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল ভারত। সেখানে সংক্রমণ ও মৃত্যুর হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ভেঙে পড়েছে দেশটির স্বাস্থ্যসেবা ব্যবস্থা। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে অক্সিজেনের অভাবে মৃত্যুর মুখে চলে যাচ্ছেন অনেকেই।

এমনই এক রোগীর দেখা মিলল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বীরভূম জেলার রামপুরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানে তীব্র শ্বাসকষ্টে ভোগা এক রোগী বাঁচার জন্য ‘হাতজোর করে’ একটু অক্সিজেন চাইছিলেন। কিন্তু হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের পক্ষে অক্সিজেন সরবরাহ করা সম্ভব হয়নি। ফলে এক পর্যায়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন।

ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দ’র এক প্রতিবেদনে এ খবর জানানো হয়। খবরে আরও বলা হয়, অক্সিজেনের অভাবে আরও চারজন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ রোগীর স্বজনদের।

রামপুরহাট সুপার স্পেশালিটি হাসপাতালের অধ্যক্ষ করবী বড়াল বলেন, ‘সঙ্কট ছিল, অক্সিজেন পেয়েছি, পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছি।’

ভারতে গত ৭ দিন টানা দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৭১ জনের প্রাণহানি হয়েছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ মঙ্গলবার সকালে টাইমস অব ইন্ডিয়ার খবরে এসব তথ্য উঠে এসেছে।

প্রায় দু’সপ্তাহ ধরে দিনের পর দিন বেড়ে চলার পর অবশেষে ভারতে কিছুটা কমেছে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা। তবে সেটা তিন লাখের গণ্ডি থেকে নিচে নামেনি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭ জনে।

গত কয়েকদিন ধরে ভারতে দৈনিক মৃত্যুতে তৈরি হয়েছিল নতুন রেকর্ড। সোমবারের তুলনায় মঙ্গলবার মৃত্যু কম হলেও তা আড়াই হাজারের বেশি। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনে।

গত সাত দিন ধরে ভারতে মৃত্যু দুই হাজার কোটা থেকে নামেনি। এক সপ্তাহে দেশটিতে ১৭ হাজার ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। আর চলতি মাসে ৩৪ হাজার ৬০০ জনের প্রাণহানি ঘটেছে করোনায়। এটি একমাসে সবথেকে বেশি মৃত্যুর পরিসংখ্যান দেশটিতে। এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে ৩৩ হাজার ২৩০ জনের মৃত্যু হয়েছিল।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital