টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ভোজ্যতেলের দাম বাড়লেও ব্যবসায়ীরা বলছে ‘কমেছে

ভোজ্যতেলের দাম বাড়লেও ব্যবসায়ীরা বলছে ‘কমেছে

কয়েক দফা দাম বাড়ানোর পর আবারো খুচরা পর্যায়ে লিটারে দুই টাকা বাড়িয়ে বোতলজাত ভোজ্যতেলের দর লিটার প্রতি ১৪১ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ে ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকের পর নতুন এই দর নির্ধারণের পর এইদিনই তা কার্যকর হচ্ছে।

বৈঠকের পর বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও টিকে গ্রুপের পরিচালক মোস্তফা হায়দার বলেন, তেলের দাম যা বাড়ানো হয়েছিল, রোজার মাসকে বিবেচনায় রেখে তা আবার ৩ টাকা কমানো হয়েছে।

মোস্তফা হায়দার বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এ দাম কমানো হয়।

তবে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম শফিকুজ্জামান বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় দেশি বাজারে লিটার প্রতি ৫ টাকা দাম বাড়াতে চেয়েছিলেন ব্যবসায়ীরা। বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে তারা সেখান থেকে ৩ টাকা কমাতে রাজি হয়েছেন।

এর আগে ১৫ মার্চ ১৩৯ টাকা দরে প্রতি লিটার তেল বিক্রির অনুমোদন দেয় সরকার। সোমবার থেকে প্রতি লিটারে আরও দুই টাকা যোগ হয়ে ১৪১ টাকায় বিক্রি হবে সয়াবিন তেল।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে নিয়মিতভাবে দেশীয় উৎপাদন, আন্তর্জাতিক বাজার পরিস্থিতি, আমদানি পরিস্থিতি এবং স্থানীয় বাজার পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ভোজ্যতেল ব্যবসায়ীরা গত সপ্তাহে সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৫ টাকা বাড়িয়ে ১৪৪ টাকা করার ঘোষণা দিলেও বাণিজ্য মন্ত্রণালয় তা মেনে নেয়নি। এছাড়াও ১৫ মার্চ প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৪ টাকা বাড়িয়ে ১৩৯ টাকা করা হয়েছিল।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital