টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
এ্যানথ্রাক্স রোগে আক্রান্ত ২টি গরুর মাংস মাইকিং করে বিক্রি

এ্যানথ্রাক্স রোগে আক্রান্ত ২টি গরুর মাংস মাইকিং করে বিক্রি

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের টেকুয়াপাড়া গ্রামে এ্যানথ্রাক্সের উপসর্গে অসুস্থ্য ২ টি গরু জবাই করে শোয়া ৪ মন মাংস বিক্রি করার ঘটনা ঘটেছে।

সোমবার (৩ মে) রাতে এ্যানথ্রাক্সে আক্রান্ত গরু ২টি জবাই করা হয় ও মঙ্গলবার (৪ মে) এলাকায় মাইকিং করে তা বিক্রি করা হয়। গরু দুটির মালিক উপজেলার টেকুয়াপাড়া গ্রামের মৃত তাজের আলীর ছেলে আবুল কালাম ও তার ছেলে বোরহান উদ্দিন জানায়, ‘গত রোববার বিকেলে ঘাস খাওয়ানোর পর থেকে তাদের একটি গাভী ও একটি ষাঁঢ় গরুর পেট ফুলে যায় ও খাওয়া বন্ধ করে দেয়। প্রবল জ্বর এসে গরু দুটির পায়ের মাংস পেশি ফুলে শক্ত হয়ে যায় এবং পায়খানাও বন্ধ হয়ে যায় ও পায়ুপথে রক্ত বের হয়। পরে জনৈক পশু চিকিৎসক ও এলাকাবাসীর পরামর্শে সোমবার রাতে অসুস্থ্য গরুদুটি জবাই করে সস্তা দামে বিক্রি করা হয়।

বিক্রির শেষ পর্যায়ে ৩ ব্যাগ মাংস জব্দ করে মাটির নীচে পুঁতে দেয় পশু কর্মকর্তা।’ উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডা: কাওছার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে মাংস উদ্ধার ও তা ধ্বংশ করা হয়েছে। সেইসাথে ঘটনাস্থলে লবন দিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে।’ অপরদিকে, শাহজাদপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মিজানুর রহমান জানান, ‘ধারণা করছি যে এটা ফুড পয়েজনিং থেকে গরু দুটির এ সমস্যা হয়ে থাকতে পারে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর প্রকৃত রোগের কারণ জানা যাবে। ঘটনাস্থল থেকে যতটুকু মাংস উদ্ধার করা হয় তা মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital