টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
তাহিরপুর লাউরগড়ে জব্দ করা বালু পাথর, ৩৮ লাখ টাকায় নিলাম

তাহিরপুর লাউরগড়ে জব্দ করা বালু পাথর, ৩৮ লাখ টাকায় নিলাম

সুনামগঞ্জের তাহিরপুর লাউরগড় সীমান্তনদী জাদুকাটায় জব্দকৃত বালু পাথর ৩৮ লাখ টাকায় নিলামে বিক্রয় করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় টাস্কফোর্সের অভিযানে তাহিরপুরের লাউরগড় খেয়াঘাটের দক্ষিণ হতে জাঙ্গালহাটি গ্রাম পর্যন্ত Í  জাদুকাটা নদীর পুর্বতীরে মালিকবিহীন একাধিক স্তুপে মজুদকৃত ৫০ হাজার ঘনফুট নুড়িপাথর ও ১ লাখ ৩০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। এরপর প্রতি ঘনফুট নুড়িপাথর ৫০ টাকা ও প্রতি ঘনফুট বালু ১০ টাকায় সর্বোচ্চ দরদাতার কাছে ভ্যাটসহ ৩৭ লাখ ৯৫ হাজার টাকায় উন্মুক্ত নিলামে বিক্রয় করা হয়।
মঙ্গলবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদ্মাসন সিংহের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযানে বালু-পাথর জব্দকরণ ও নিলামে থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার,পরিবেশ অধিদপ্তর সিলেটের সিনিয়র কেমিষ্ট সুকুমার সাহা, সহকারী পরিচালক রাসেল নোমান, র‌্যাব-৯ সিলেট সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্পের ডিএডি,২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি) সুনামগঞ্জের তাহিরপুর লাউরগড় বিওপির হাবিলদারসহ পুলিশ, বিজিবি, র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
মঙ্গলবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশাসনের মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যম   জানান, জাদুকাটা নদীর তিনটি বালু-পাথর মহাল ইজারা প্রদান বন্ধ রয়েছে। এরপরও একশ্রেণির ব্যবসায়ী বিক্রয়ের জন্য অবৈধভাবে জাদুকাটা নদীর পশ্চিম-পূর্ব তীর কেটে এমনকি নদী হতে বালু নুড়িপাথর মজুদ করে রাখেন। তিনি আরো বলেন, জাদুকাটা নদীর পশ্চিম-পুর্ব তীরঘেষা যেসব এলাকায় অবৈধভাবে উত্তোলন  করে বালু পাথর মজুদ করে রাখা হয়েছে সেসব এলাকাতে পর্যায়ক্রমে টাস্কফোর্সের অভিযান পরিচালিত হবে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital