টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ফিলিস্তিনি এবং ইসরাইল আবার যুদ্ধের দিকে অগ্রসর হচ্ছে বলে সতর্ক করেছে জাতিসংঘ

ফিলিস্তিনি এবং ইসরাইল আবার যুদ্ধের দিকে অগ্রসর হচ্ছে বলে সতর্ক করেছে জাতিসংঘ

ফিলিস্তিনের ভূখণ্ড গাজায় টানা বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এর পাল্টা জবাব হিসেবে ইসরাইলের অভ্যন্তরে শতাধিক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। এমন পরিস্থিতিতে ইসরাইল যুদ্ধের দিকে অগ্রসর হচ্ছে বলে সতর্ক করেছে জাতিসংঘ।

ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, সোমবার থেকে এখন পর্যন্ত ইসরায়েলে দেড় হাজারের বেশি রকেট নিক্ষেপ করেছে হামাস। এতে ইসরায়েলের সরকারি একটি জ্বালানি কোম্পানির পাইপলাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই পাইপলাইনে রকেট আঘাত হানার পর আগুন ধরে যায়।

এছাড়াও ইসরায়েলের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন ভবন ও আবাসিক এলাকায় আঘাত হেনেছে হামাসের ছোড়া রকেট।

এদিকে, ইসরায়েলের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি জ্বালানি কোম্পানির পাইপলাইন রকেট হামলা হয়েছে। মঙ্গলবার ভোরের দিকে গাজা উপত্যকা থেকে ছোড়া রকেটে পাইপলাইনে আগুন ধরে যায় বলে ইসরায়েলি এক কর্মকর্তা রয়টর্সকে নিশ্চিত করেছেন।

স্থানীয় টেলিভিশন চ্যানেল ১২ এ সম্প্রচারিত এক ভিডিওতে দেখা যায়, রাজধানী তেল আবিবের দক্ষিণের আশকেলোন শহরের পাশের ওই পাইপলাইনে আগুন জ্বলয়েছে। কালো ধোঁয়ায় ছেয়ে গেছে সেখানকার আকাশ।

স্থানীয় সূত্রগুলো বলছে, ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীগুলোর স্থাপনা ছাড়াও নিরাপত্তা ও পুলিশ ভবনে যুদ্ধ বিমান থেকে বোমা বর্ষণ করেছে ইসরায়েল। গাজা শহরের তেল আল-হাওয়া এলাকায় ইসরায়েলি বোমায় গর্ভবতী এক নারী ও তার স্বামী এবং পাঁচ বছর বয়সী তাদের এক সন্তান নিহত হয়েছেন।

তেলআবিব বলছে, গাজা উপত্যকা থেকে ধেয়ে আসা রকেটে পাঁচ ইসরায়েলিও মারা গেছেন। ইসরায়েলের সামরিক বাহিনীর যানবাহন লক্ষ্য করে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের যোদ্ধাদের ছোড়া রকেটে এক ইসরায়েলি সৈন্য নিহত হয়েছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital