টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
মোসাদ প্রধানকে বরখাস্ত!

মোসাদ প্রধানকে বরখাস্ত!

বেনিয়ামিন নেতানিয়াহু গোয়েন্দা সংস্থা মোসাদ প্রধান ইয়োসি কোহেনকে বরখাস্ত করেছেন

তার স্থলাভিষিক্ত হয়েছেন সংস্থার উপ-প্রধান ডেভিড বার্নিয়া। ইরানী গণমাধ্যম পার্স টুডের খবরে এ তথ্য প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহু গতকাল সোমবার স্থানীয় সময় রাতে মোসাদ প্রধান ইয়োসি কোহেনকে বরখাস্তের ঘোষণা দেন। একই ঘোষণায় মোসাদের উপ-প্রধান ডেভিড বার্নিয়াকে প্রধান হিসেবে নিযুক্ত করার কথাও বলেন।

রয়টার্সের খবরে বলা হয়, গত ২৫ বছর ধরে মোসাদে কাজ করছেন ৫৬ বছর বয়সি বার্নিয়া। নেতানিয়াহু সোমবার রাতে মোসাদের কিছু কর্মকর্তাকে প্রধানমন্ত্রী পুরস্কার বিতরণের অনুষ্ঠানে বলেন, ইয়োসি কোহেনকে বরখাস্ত করা হয়েছে এবং ডেভিড বার্নিয়াকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। খবরে আরও বলা হয়, ফিলিস্তিনি যোদ্ধাদের সামরিক শক্তি সম্পর্কে সঠিক তথ্য দিতে ব্যর্থতার জন্য কোহেনকে সরিয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি গাজা উপত্যকায় ১২ দিনব্যাপী যুদ্ধ শেষে অস্ত্রবিরতি ঘোষিত হলে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলো এ যুদ্ধে নিজেদের বিজয় ঘোষণা করে। হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক রাস্তায় নেমে বিজয়ের আনন্দ প্রকাশ করেন। অন্যদিকে ইহুদিবাদী ইসরাইলও এ যুদ্ধে বিজয়ের দাবি করে যদিও সেখানকার একজন নাগরিককেও রাস্তায় নেমে উল্লাস প্রকাশ করতে দেখা যায়নি। মোসাদ প্রধানকে সরানোয় গাজার বিজয় নিয়ে তেল আবিব যে খবর প্রকাশ করেছিল, তা নিছক বুলি ছিল সেটি প্রমানিত হলো।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital