টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ধর্মপাশায় ভূমিহীন ৩০০ শ পরিবার ঘর পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার

ধর্মপাশায় ভূমিহীন ৩০০ শ পরিবার ঘর পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার

সুনামগঞ্জের ধর্মপাশায় ভূমিহীন ৩০০ শ পরিবার ঘর পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। মুজিব শতবর্ষ উপলক্ষে অসহায় দুস্থ গরিব ও ভূমিহীনদের মাঝে ৩০০টি পরিবার পাচ্ছেন পাকাঘর। র্দীঘদিন ধরে এসব পরিবার জমি ও ঘরবাড়ির অভাবে পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন যাপন করতো। তারা নতুন ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে দেশের ভূমিহীন দরিদ্র আশ্রয়হীন পরিবারের জন্য নিরাপদ আবাসন প্রকল্প নির্মাণের পরিকল্পনা নিয়েছেন। এরই ধারাবাহিকতায় ধর্মপাশা  উপজেলার ৪টি ইউনিয়নে ৩০০টি পাকাঘর নির্মাণের কাজ প্রায় শেষ হয়েছে। এর মধ্যে জয়শ্রী ইউনিয়নের শেখেরগাঁও  ও গোপীনগর গ্রামে  ১৭০টি ঘর খোলামেলা পরিবেশে ওই ঘরগুলো নিয়ে গড়ে উঠেছে একটি গ্রাম ও পাইকুরাটি ইউনিয়নে সুনুই ও মাসকান্দা গ্রামে ৩৫ মধ্যনগর ইউনিয়নের শাইলানি, হরিপুর ,জমশেরপুর, বইটাকালি কালিসাকান্দা  গ্রামে ৮৩টি সহ সর্ব মোট ৩০০টি পাকাঘর নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে বরাদ্দ পাওয়া পরিবারগুলো অধিকাংশ ঘরে বসবাস শুরু করেছেন।

ঘরহীন আয়শা  বেগম, জিলহজ মিয়া, কামাল হোসেন, খোকন মড়ল,সুখেস সরকার, সবুজ মিয়া এর সাথে আলাপ করা হলে তাঁরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া ঘর পেয়ে আমরা উচ্ছাসিত ও আনন্দিত। সারাদিন মাঠে ঘাটে অন্যের ক্ষেতে কাজ কর্ম করে নিজ গৃহে বসবাস করতে পারব। রোদ-বৃষ্টি ঝড়ে আমাদের আর অন্যের বাড়ীতে আশ্রয়ের জন্য যেতে হবে না। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-কে আল্লাহ যেন দীর্ঘায়ু করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস বলেন, প্রতিটি ঘরে বিশুদ্ধ পানির জন্য হস্তচালিত টিউবওয়েল স্থাপন করা হয়েছে। এছাড়া বিদু্যৎ সংযোগের জন্য প্রতিটি বাড়িতে বিদু্যতের মিটার সরবরাহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গুজার ঠাঁই হিসেবে টেকসই বাড়িঘর নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। এরই আলোকে মুজিব শতবর্ষে একজন মানুষও যাতে গৃহহীন না থাকে, প্রধানমন্ত্রীর এই অঙ্গীকার বাস্তবায়নের জন্য ধর্মপাশা। উপজেলায়  ৩০০টি পরিবার নতুন পাকাঘর বাড়ি পেয়েছেন। পরিবার প্রতি পাকাঘর বাবদ ব্যায় ধরা হয়েছে, প্রায় ১লক্ষ ৭১হাজার টাকা।  প্রথম ধাপের সব ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে, বর্তমানে দ্বিতীয় ধাপের নির্মাণকাজ চলছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন  বলেন, গত ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে এই ঘরগুলির উদ্ভোধন করবেন। আমরা ইতিমধ্যে ঘরের মালিকদের দলিলও সুসম্পন্ন করেছি।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital
Buy,Sale,Rent Property in Dhaka Bangladesh at ghorbareewala

Visit Ghorbaree Wala