টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
আমাকে ‘পতিতা নারী’ তকমা দেওয়া হয়েছিল: মল্লিকা

আমাকে ‘পতিতা নারী’ তকমা দেওয়া হয়েছিল: মল্লিকা

সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। কিন্তু যে সময়ে পরিচালক অনুরাগ বসু ‘মার্ডার’ ছবি বানিয়েছিলেন, তখনও দর্শক ঘনিষ্ঠ দৃশ্যে ততটা অভ্যস্ত ছিলেন না। আর তাই মল্লিকা শেরাওয়াতকে ‘পতিতা নারী’ তকমাও দেওয়া হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে এই কথাগুলো জানালেন অভিনেত্রী।

২০০৩ সালে ‘খোয়াইশ’ ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তার পরের বছর অনুরাগ বসুর ‘মার্ডার’-এ অভিনয় করার পর থেকেই আলোচনা ও সমালোচনার কেন্দ্রে চলে আসেন তিনি। তার অন্যতম কারণ, ঘনিষ্ঠ দৃশ্য। একবিংশ শতাব্দীর শুরুর থেকে যে ধরনের দৃশ্যে মানুষ অভ্যস্ত নন, সে দৃশ্যই দেখিয়েছিলেন পরিচালক।

কিন্তু সে সময়ের কথা উঠলেই মল্লিকার মনে পড়ে, তাকে নৈতিকতার দোহাই দিয়ে মানসিক ভাবে হত্যা করা হয়েছিল তখন। শুধু তাই নয়, অভিনেত্রী জানালেন, সেই দৃশ্যগুলিতে অভিনয় করে সমাজের চোখে তিনি ‘পতিতা নারী’ হিসেবে পরিচয় পেয়েছিলেন। অথচ এখন সেই দৃশ্যগুলি খুবই স্বাভাবিক সকলের কাছে।

মল্লিকা বললেন, ‘‘আমার এখনও মনে হয়, ১৯৫০ বা ’৬০-এর দশকের নায়িকারা অনেক ভালো সুযোগ পেয়েছেন। যা চরিত্র পেতেন, তাতে অভিনয় করার জায়গা ছিল। কিন্তু এখন সেটা হয় না।’’ আর তাই তিনিও এত বছর অপেক্ষা করেছেন ভাল কাজ পাওয়ার জন্য। সে রকম উপযুক্ত সুযোগ না এলে কাজ করতে রাজি হননি।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital