টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
বৃষ্টি থাকতে পারে আগামী ৩ দিন

বৃষ্টি থাকতে পারে আগামী ৩ দিন

আগামীকাল শনিবার পর্যন্ত ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কমতে পারে দেশে। ঘূর্ণিঝড়টি লঘুচাপে পরিণত হলেও এর প্রভাব বাংলাদেশে রয়েছে। রাজধানীর কয়েকটি স্থানসহ দেশের কয়েক অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে, আকাশ এখনো মেঘাচ্ছন্ন; রয়েছে হালকা বাতাসও। ঝড়ের প্রভাব কমে যাওয়ায় আজ শুক্রবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়ার আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। ফলে তাপমাত্রা হালকা বাড়লেও দুঃসহনীয় পর্যায়ে আপাতত যাচ্ছে না বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তর থেকে আরও জানানো হয়েছে, ভারতের ওড়িশা এবং তৎসংলগ্ন ঝাড়খণ্ডে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরবর্তীতে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। আজ সকাল ৬টায় এটি বিহার ও উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থান করছিল। লঘুচাপটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন, ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাব কিছুটা থাকলেও আজ বা কালের মধ্যে এর প্রভাব বাংলাদেশ থেকে কেটে যাবে। বর্ষা বা মৌসুমী বায়ু আসার আগে স্বাভাবিক বৃষ্টি হবে। জুনের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে বর্ষার বৃষ্টি শুরু হতে পারে।

এদিকে, আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তারপরের তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital