টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ ১৪ জুলাই পর্যন্ত

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ ১৪ জুলাই পর্যন্ত

ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে দেশটির সঙ্গে স্থলসীমান্ত দিয়ে লোকজনের আসা-যাওয়া বন্ধ থাকবে ১৪ জুলাই পর্যন্ত।

সোমবার পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে থাকা পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বিষয়টি জানিয়েছেন। এ কর্মকর্তা জানান, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সীমান্তবর্তী জেলাগুলোর করোনা পরিস্থিতি এখন বাড়তির দিকে। যে কারণে এখনই ঝুঁকি নেয়া ঠিক হবে না।

তিনি আরও জানান, ভারত থেকে এখন বেনাপোল, আখাউড়া, হিলি, দর্শনা, বুড়িমারী এই পাঁচ পয়েন্ট দিয়ে বাংলাদেশের নাগরিকেরা দেশে ফিরতে পারবেন। এখন থেকে সপ্তাহে তিনদিন অর্থাৎ রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সীমান্ত দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন। ভারতের করোনাভাইরাসের পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২১ এপ্রিল স্থলসীমান্ত বন্ধ করে দেয়া হয়। আগের সিদ্ধান্ত অনুযায়ী ৩০ জুন পর্যন্ত সীমান্ত বন্ধ ছিল।

এ সময় ভারতে আটকেপড়া বাংলা‌দে‌শিদের ম‌ধ্যে যা‌দের ভিসার মেয়াদ ১৫ দিন বা তার চে‌য়ে কম ছিল তা‌দের দেশে ফেরত আসার সুযোগ দেয়া হয়। এ ক্ষেত্রে দেশে ফিরে তাদের ১৪ দি‌নের বাধ্যতামূলক কোয়া‌রেন্টাইনে থাকতে হয়। একই নিয়ম এখনও মানতে হবে।

প্রসঙ্গত, স্থলসীমান্ত বন্ধ থাকলেও ভারতের সঙ্গে বাংলাদেশের পণ্যবাহী যানবাহন চলাচল অব্যাহত আছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital