টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ভূমধ্যসাগর থেকে ২১ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার

ভূমধ্যসাগর থেকে ২১ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার

তিউনিশিয়ার উপকূলের কাছে ভূমধ্যসাগরে আবারো অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ডুবে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। গত দু’দিনের মধ্যে তিউনিশিয়া উপকূলে এ নিয়ে দ্বিতীয়বারের মতো নৌকাডুবির ঘটনা ঘটল।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স ও মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ২১ জন অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার করেছে তিউনিসিয়ার কোস্টগার্ড। জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৫০ জনকে। সোমবার তিউনিসীয় কর্তৃপক্ষ এই তথ্য জানায়।

তিউনিসিয়ার ন্যাশনাল গার্ডের মুখপাত্র হৌসেম এদেইন জেবাবলি জানান, স্থানীয় সময় রোববার তিউনিসিয়ার বন্দরনগরী সাফাক্সের উপকূলে ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবে যায়। এই ঘটনায় ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হয়েছে ৫০ জন। তারা সবাই আফ্রিকার সাব–সাহারা অঞ্চলের বাসিন্দা।

তিনি আরো বলেন, গত ২৬ জুনের পর থেকে সাফাক্সের উপকূলে ভূমধ্যসাগরে ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী চারটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় জীবিত উদ্ধার হয়েছেন ৭৮ জন। মারা গেছেন ৪৯ জন।

এর আগে গত শনিবার লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে কমপক্ষে ৪৩ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়। উদ্ধার করা হয় ৮৪ জনকে। তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ওই নৌকায় বাংলাদেশ, মিসর, চাদ, সুদান ও ইরিত্রিয়া থেকে আসা অভিবাসনপ্রত্যাশীরা ছিলেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital