টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
পাবনার বেড়ায় অবৈধ চায়না জাল কারখানায় অভিযান, ৪ লাখ টাকার জাল ধ্বংস

পাবনার বেড়ায় অবৈধ চায়না জাল কারখানায় অভিযান, ৪ লাখ টাকার জাল ধ্বংস

পাবনা বেড়ায় একটি অবৈধ চায়না জাল তৈরির কারখানায় অভিযান চালিয়ে কারখানা বন্ধ ও প্রায় ৪ লক্ষ টাকার অবৈধ চায়না ধোয়ারী জাল তৈরির সরঞ্জাম জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।

৯ জুলাই শুক্রবার বিকেলে বেড়া পৌর এলাকায় জাল তৈরির কারখানায় এ অভিযান পরিচালনা করেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সবুর আলী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব হাসান। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে বেড়ায় অবৈধ চায়না ধোয়ারী জাল তৈরি হচ্ছে এমন শিরোনামে স্থানীয় কিছু পত্রপত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রকাশ হয়।
এরপর থেকে উপজেলা প্রশাসন মাঠে নামে। শুক্রবার বেড়া পৌর ২নং ওয়ার্ডের বনগ্রাম এলাকায় ইশ্বর হলদার ও বিশ্বজিৎ হলদারের বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ৪ লক্ষ টাকার জাল তৈরির সরঞ্জাম জব্দ করেন ভ্রাম্যমান আদালত।
এসময় কারখানার মালিকরা পালিয়ে যায়। জানা যায় অবৈধ চায়না ধোয়ারী জাল উৎপাদন করে গোটা উপজেলায় বিক্রি করে আসছিলেন একটি চক্র। আর এসব জাল দিয়ে নিধন করা হচ্ছিল নিষিদ্ধ শিকার অনুপযোগী ছোট মাছ।
কারখানা থেকে জব্দ করা হয় কয়েকশ মিটার জাল যার বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। ঐদিন সন্ধায় জনসম্মমূখে পুড়িয়ে দেওয়া হয় ৪ লাখ টাকা মূল্যের অবৈধ চায়না ধোয়ারী জাল তৈরীর সামগ্রী। অভিযানে বেড়া মডেল থানা পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সবুর আলী জানান, দীর্ঘদিন ধরে এ ধরনের জাল দিয়ে মাছ ধরার ফলে মৎস্যসম্পদ ধ্বংস হচ্ছে। কারেন্ট জালের বিরুদ্ধে ব্যাপক অভিযানের ফলে তা কমে গেছে। তবে ‘চায়না ধোয়াইর’ নতুন প্রযুক্তি। এটা ব্যবহারের ফলে মাছের পোনা থেকে শুরু করে ডিমও ধ্বংস হচ্ছে। আইনে এ ধরনের জাল ব্যবহার নিষিদ্ধ। জনসার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital