টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
‘পশ্চিম তীরে ইসরায়েলের বসতি স্থাপন যুদ্ধাপরাধ’

‘পশ্চিম তীরে ইসরায়েলের বসতি স্থাপন যুদ্ধাপরাধ’

এবার ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানালো জাতিসংঘ। সংস্থাটি অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলের বসতি স্থাপনকে এক ধরনের যুদ্ধাপরাধ বলে মন্তব্য করেছেন জাতিসংঘের মাইকেল লিনক নামের একজন মানবাধিকার পরিদর্শক। গতকাল শুক্রবার এ মন্তব্য করেন তিনি ।

মাইকেল লিনক বিভিন্ন দেশকে আহ্বান জানিয়ে আরও জানান, যেন তারা ইসরায়েলকে এ বিষয়টি বুঝান যে পশ্চিম তীরে অবৈধ (ইহুদি) বসতি নির্মাণের জন্য তাদের শাস্তির মুখোমুখি হতে হবে। খবর মিডলইস্ট মনিটর এর।

এর আগে, ইসরায়েল সর্বশেষ পশ্চিম তীরের একটি গ্রামে বেদুইনদের একমাত্র বাসস্থান তাঁবু গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এতে অন্তত ৬৩ জন বেদুইনকে গৃহহীন হতে হয়েছে।

এ ঘটনায় ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ওই স্থানটি তাদের ফায়ারিং জোনের মধ্যে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ফিলিস্তিনের অধিকার বিষয়ক গোষ্ঠীগুলো জানায়, এই এলাকায় ইহুদি বসতি সম্প্রসারণের জন্যেই এ কাজ করা হয়েছে।

এতে মানবেতর জীবনযাপন করা খিরবত হামসাহ গ্রামের ফিলিস্তিনিরা বিপাকে পড়েছেন। ইসরায়েলি বাহিনী তাদের তাঁবু ও আবাসস্থল, ল্যাট্রিন, সোলার প্যানেল এবং জলের পাত্রগুলি সপ্তমবারের মতো ধ্বংস করে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital