টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ডেল্টার বিস্তারের মধ্যে লাখো মার্কিনিকে উচ্ছেদ না করতে জোর আহ্বান বাইডেনের

ডেল্টার বিস্তারের মধ্যে লাখো মার্কিনিকে উচ্ছেদ না করতে জোর আহ্বান বাইডেনের

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের ভারতীয় ধরন বা ডেল্টার সংক্রমণ বেড়েই চলেছে। যেসব এলাকায় টিকা গ্রহণকারীদের সংখ্যা কম, সেসব এলাকায় ক্রমেই ছড়িয়ে পড়ছে এ ভাইরাসের বিস্তার। এ প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রে লাখো মানুষকে উচ্ছেদের মাধ্যমে গৃহহীন করার ওপর স্থগিতাদেশের মেয়াদ বাড়াতে জোর আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। খবর এনডিটিভির।

গত শনিবার রাতে যুক্তরাষ্ট্রের প্রায় ৩৬ লাখ মানুষকে উচ্ছেদের উপর একটি স্থগিতাদেশের মেয়াদ শেষ হয়। গত বছর করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এ মার্কিনিদের উচ্ছেদের ওপর স্থগিতাদেশ আরোপ করে যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি)। এ প্রেক্ষাপটে বাইডেন সিডিসিকে আরো এক মাসের স্থগিতাদেশ দেওয়ার জন্য জোর আহ্বান জানান।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়, ‘ডেল্টা ধরনের বিস্তারকে’ গুরুত্ব দিয়ে মার্কিনিদের গৃহহীন করার ওপর আরো ৩০ দিনের স্থগিতাদেশ জারির আহ্বান জানান বাইডেন। তিনি রাজ্য ও স্থানীয় প্রশাসনকেও এ আহ্বান জানিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার বাইডেনসহ মার্কিন ডেমোক্র্যাটদের উচ্ছেদের উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়াতে এক চেষ্টায় গড়িমসি দেখিয়েছেন রিপাবলিকান সদস্যরা। এটা নবায়ন না করেই এরইমধ্যে যুক্তরাষ্ট্র পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভের কার্যক্রম গ্রীষ্মকালীন ছুটির জন্য শুক্রবার থেকে স্থগিত রাখা হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে উচ্ছেদের উপর স্থগিতাদেশ দেয় সিডিসি। তাদের এ স্থগিতাদেশের কারণে যুক্তরাষ্ট্রে গৃহহীন হওয়া থেকে বেঁচে যান লাখো মানুষ।

গত রোববার আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, মহামারি চলাকালে সব অঙ্গরাজ্যের আবাসন সংশ্লিষ্ট সহায়তার জন্য প্রায় ৪ হাজার ৭০০ কোটি ডলার অনুমোদন দেয় মার্কিন কংগ্রেস। কিন্তু এগুলো ঋণগ্রস্ত এবং ভূমিমালিকদের পাওনা বুঝিয়ে দিতে অতি ধীর গতিতে এগোচ্ছে।

বার্তাসংস্থা এপি জানায়, স্থগিতাদেশের মেয়াদ শেষ হওয়ায় ৩৬ লাখের বেশি মার্কিনি উচ্ছেদের ঝুঁকিতে রয়েছেন। এ নিয়ে প্রতিবাদও দেখা গেছে ডেমোক্র্যাটদের মধ্যে।

এ স্থগিতাদেশ বাড়ানোর দাবিতে স্থানীয় সময় শুক্রবার রাত থেকে শনিবার পর্যন্ত ডেমোক্র্যাটিক কংগ্রেসউইম্যান করি বুশ, আয়ান্না প্রেশলি এবং ইলাহ ওমর ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল ভবনের সামনে শুয়ে প্রতিবাদ জানিয়েছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital