টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
বঙ্গমাতা পদক পেলেন পাবনার ঈশ্বরদীর নারী কৃষক- নুরুন্নাহার

বঙ্গমাতা পদক পেলেন পাবনার ঈশ্বরদীর নারী কৃষক- নুরুন্নাহার

কৃষিতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব পদক পেলেন পাবনার ঈশ্বরদীর নারী কৃষক নুরুন্নাহার বেগম। কৃষি ও পল্লী উন্নয়নে অবদানের জন্য তাকে এ পদক প্রদান করেছে সরকার।

৮ আগস্ট রবিবার সকাল ১০টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি বক্তব্য রাখেন। গত ২৮ জুলাই মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম স্বাক্ষরিত চিঠির মাধ্যমে নুরুন্নাহারকে এ তথ্য নিশ্চিত করা হয়।

উল্লেখ্য, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব’ পদক চালু করেছে সরকার। এ বছরই প্রথম স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, শিক্ষা, গবেষণা, কৃষি ও পল্লী উন্নয়ন এবং রাজনীতি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৫ জন বিশিষ্ট নারীকে এ পদক দেওয়া হলো।

প্রধানমন্ত্রীর পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেছা ইন্দিরা পদক প্রাপ্ত প্রত্যেককে আঠারো ক্যারেট মানের ৪০ গ্রাম স্বর্ণদ্বারা নির্মিত পদক, ৪ লাখ টাকার চেক এবং সম্মাননাপত্র তুলে দেন।

পদকপ্রাপ্তি সম্পর্কে এক প্রতিক্রিয়ায় নুরুন্নাহার বেগম জানান, আমার কাজের এই স্বীকৃতিতে আমি ভীষণভাবে উৎসাহ বোধ করছি। নারী উদ্যোক্তাদের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে আমি কৃতজ্ঞ।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital