টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
আজ বার্সেলোনায় শেষ সংবাদ সম্মেলন মেসির

আজ বার্সেলোনায় শেষ সংবাদ সম্মেলন মেসির

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এবার প্যারিসের পথে পা বাড়াচ্ছেন কী না তা জানা যাবে খুব শিগগিরিই, তবে প্যারিস সেইন্ট জার্মেই বা পিএসজি ক্লাবের কর্তৃপক্ষের সাথে ইতোমধ্যে যোগাযোগ চলছে মেসির প্রতিনিধিদের।

লিওনেল মেসি বেতন কমিয়ে বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তি করতে সম্মত হয়েছিলেন বলে খবর পাওয়া যায়, কিন্তু মেসিকে রাখতে বার্সেলোনাকে তাদের বেতন কাঠামোতে রদবদল আনতে হতো। আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ৬৭২ গোল করেন, ১০টি লা লিগা শিরোপা জেতেন, চারটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতেন।

এছাড়া ছয়বার ব্যালন ডি অরও পান তিনি। শনিবার বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান লিওনেল মেসিকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানান।

টুইটারে তিনি লেখেন, ‘তুমি যে বার্সেলোনার হয়ে খেলছো না এটা বিশ্বাস করা এখনো কষ্টকর। ক্লাবের জন্য যা কিছু করেছো তার জন্য ধন্যবাদ। আমরা একটি পুরো মৌসুম একসাথে কাজ করেছি এবং আমি খুবই উপভোগ করেছি। তোমার কাজের প্রতি নিবেদন ও জয়ের আকাঙ্খা দেখে আমি মুগ্ধ। এটাই তোমাকে বিশ্বের সেরা করে তোলে। আপাতত তোমাকে এবং তোমার পরিবারকে শুভকামনা জানাই।’

এটা বোঝা যাচ্ছে যে লিওনেল মেসি পিএসজিতে যেতেই বেশি আগ্রহী, সেখানে বেশ কয়েকজন ফুটবলার আছেন যাদের সাথে মেসির খুব ভালো সম্পর্ক।

এর আগে ২০১৭ সালে নেইমার ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে ২০০ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনা থেকে পিএসজি পাড়ি জমান।

লিওনেল মেসির সাথে এই মাসের শুরুতে পিএসজির তারকা নেইমার, আনহেল ডি মারিয়া, লেয়ান্দ্রো পারেডেস, মার্কো ভেরাট্টির সাথে ছুটি কাটানোর সময় ছবি দেখা যায়।

ইউরোপিয়ান ফুটবলের ফিনান্সিয়াল ফেয়ার প্লে- অর্থাৎ অর্থনৈতিক নৈতিকতা বজায় রেখেই পিএসজি লিওনেল মেসিকে দলে নিতে পারবে, কারল তারা এই মৌসুমে সার্জিও রামোস, জর্জিও উইনালডাম, জিওনলুইজি ডোনারামার মতো চুক্তির বাইরে থাকা ফুটবলাররাই পিএসজিতে যোগ দিয়েছেন।

মেসি যদি পিএসজি যোগ দেন শেষ পর্যন্ত তবে দলটির ফরোয়ার্ড লাইন হবে প্রতিপক্ষের মনে ভয় সঞ্চারক- নেইমার ও কিলিয়ান এমবাপের সাথে লিওনেল মেসি আর রাইট উইং-এ ডি মারিয়া।

মেসির ট্রান্সফার টাইমলাইন

২৫ আগস্ট ২০২০
ক্লাবে একটি ফ্যাক্স বার্তা পাঠান মেসি, যেখান তার চুক্তিতে এমন একটি শর্ত যোগ করার অনুরোধ করেন তিনি যা অনুযায়ী ফ্রি এজেন্ট হিসেবে বিবেচিত হবেন তিনি।

৪ সেপ্টেম্বর ২০২০
মেসি মন্তব্য করেন যে তিনি বার্সেলোনাতেই থাকছেন, কারণ ক্লাব থেকে তার মুক্তির শর্ত অনুযায়ী ৭০ কোটি ইউরো দেয়া যে কোনো ক্লাবের জন্য ‘অসম্ভব।’

২৭ অক্টোবর ২০২০
বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোম্যু পদত্যাগ করেন।

২৮ ডিসেম্বর ২০২০
মেসি মন্তব্য করেন যে তিনি একদিন যুক্তরাষ্ট্রে খেলতে চান, কিন্তু বার্সেলোনায় তার চুক্তি কবে শেষ হবে তা নিয়ে সন্দেহও প্রকাশ করেন।

৩১ জানুয়ারি, ২০২১
স্প্যানিশ পত্রিকা ‘এল মুন্ডো’র বিরুদ্ধে ‘যথাযথ আইনি পদক্ষেপ’ নেয়ার হুমকি দেয় বার্সেলোনা। পত্রিকাটি মেসির আগের চার বছরের চুক্তির বিস্তারিত প্রকাশ করার পর এই হুমকি দেয় বার্সেলোনা।

১৬ মে ২০২১
সেল্টা ভিগোর বিপক্ষে মৌসুমের শেষ হোম ম্যাচের পর বার্সেলোনার ম্যানেজার রোনাল্ড কোম্যান ইঙ্গিত করেন যে সে ম্যাচে মেসি না খেললেই ভালো হত। ওই ম্যাচে হারার পর বার্সেলোনার শিরোপার আশা শেষ হয়ে যায়।

২২ মে ২০২১
বার্সেলোনার সাথে মেসির চুক্তির পরিস্থিতি পারি সাঁ জার্মেই ‘পর্যবেক্ষণ’ করছে বলে খবর প্রকাশিত হয়।

২৮ মে ২০২১
বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে মন্তব্য করেন যে লিওনেল মেসির সাথে নতুন চুক্তি ‘এখনও চূড়ান্ত হয়নি’, তবে ‘আলোচনা ইতিবাচক’ হচ্ছে।

১ জুলাই ২০২১
মেসির বার্সেলোনা চুক্তির মেয়াদ শেষ হয় এবং তিনি ফ্রি এজেন্ট হিসেবে গণ্য হন।

১৫ জুলাই ২০২১
আগের চেয়ে কম বেতন নেয়ার শর্তে ২০২৬ পর্যন্ত বার্সেলোনার সাথে থাকার সিদ্ধান্ত নেন মেসি।

৫ অগাস্ট ২০২১
‘অর্থনৈতিক ও কাঠামোগত বাধা’র কারণে লিওনেল মেসি ক্লাব ছাড়ছেন বলে ঘোষণা দেয় বার্সেলোনা।

সূত্র : বিবিসি

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital