টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
রেলের টিকেট বিক্রি শুরু

রেলের টিকেট বিক্রি শুরু

চলমান কঠোর বিধিনিষেধ ১১ আগস্ট থেকে শিথিল করেছে সরকার। ওই দিন থেকে ৩৮ জোড়া আন্তঃনগরসহ ৬৮ জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এ লক্ষ্যে সোমবার সকাল ৮টা থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, পুর্বে অর্ধেক সিট ফাঁকা রাখার কথা বলা হলেও যাত্রীদের চাপে স্বাস্থ্য বিধি নিশ্চিত করা সম্ভব হয় না। সেই সাথে আর্থিকভাবে ক্ষতিও হচ্ছে রেলের। এসব কারণে এবার শতাভাগ আসনের টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে।

তবে যাত্রীদের স্বাস্থ্যবিধি মানা এবং সবার মাস্ক পরা নিশ্চিত করার চেষ্টা থাকবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম জানান, ট্রেনের ৫০ শতাংশ টিকেট অনলাইন ও মোবাইল অ্যাপ ক্রয় করা যাবে। আর বাকি অর্ধেক টিকেট কাউন্টার থেকে ক্রয় করা যাবে।

করোনা বিস্তার রোধে গত ১ জুলাই থেকে দুই সপ্তাহ সারাদেশে কঠোর বিধিনিষেধ জারি করলে রেল চলাচল বন্ধ হয়ে যায়। তবে ঈদুল আজহার জন্য আট দিনের বিরতি দিয়ে আবার কঠোর বিধিনিষেধ শুরু হয়। গত ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ পরবর্তিতে ১১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital