টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর নামে ব্যানার সাঁটিয়ে সরকারি রাস্তা দখলের অভিযোগ ৯ গ্রামের মানুষের চলাচলে চরম ভোগান্তি

কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর নামে ব্যানার সাঁটিয়ে সরকারি রাস্তা দখলের অভিযোগ ৯ গ্রামের মানুষের চলাচলে চরম ভোগান্তি

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের ৯টি পাড়ার যাতায়াতের শত বছরের পুরনো একটি সরকারি কাঁচা রাস্তা বঙ্গবন্ধুর নামে ব্যানার সাঁটিয়ে এবং গাছ রোপন করে অবৈধভাবে দখল করার অভিযোগ পাওয়া গেছে। চলচলাকৃত রাস্তার ঠিক মাঝখানে দুটি বাঁশের খুটি দিয়ে স্থাপিত সাইনবোর্ডে দখলকারী প্রতিষ্ঠান নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেড সেই রাস্তাটি ক্রয়সুত্রে জমির মালিকানা দাবি করেছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটানো হয়। শনিবার সকালে যাতায়াতের সময় এলাকাবাসী বিষয়টি দেখতে পেয়ে চরম ভাবে ক্ষুদ্ধ হয়ে উঠে। এতে এলাকাবাসির যাতায়াতের জন্য ব্যবহৃত পথটি বন্ধ হয়ে গেছে। চরম দুর্ভোগে পড়েছে অন্তত দুই হাজার পরিবারের মানুষ।

শনিবার সরেজমিনে দেখা গেছে, উপজেলার বাহাগিলি ইউনিয়নের কাছারীপাড়া-ঝলঝলিপাড়া-জুম্মাপাড়া-বৈদ্যপাড়া-ডাঙ্গাপাড়া-ময়নাকুড়ি -সন্যাশীপাড়া-জিয়াপাড়া ও উত্তর বাহাগিলি গ্রামের যাতায়াতের সরকারি মাটির রাস্তা রয়েছে। রাস্তাটি ১২ ফিট প্রস্থ। রাস্তাটি দিয়ে ওই সকল এলাকার মানুষজন নদীর ঘাট,কবরস্থান ও শ্বশ্মানে আসা যাওয়া করে।এ ছাড়া এলাকার কৃষকরা সরকারি রাস্তাটি ব্যবহার করে জমি থেকে সহজে ফসলাদি পরিবহন করে।

ওই এলাকার প্রফুল্ল চন্দ্র জানান, এই রাস্তার ধারে আমাদের চার ভাইয়ের ১৫১৪ দাগে ৪৭ শতক ও ১৫২০ দাগে ৬৭ শতক ফসলি জমি আছে। আমাদের জমিও অবৈধভাবে নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেড অবৈধভাবে রাতের আধারে দখল করে সেখানে “বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে বনায়ন কর্মসুচি/২০২১ লিখা ব্যানার ঝুলিয়ে দিয়েছে। এলাকার জাহিদুল ইসলাম,আব্দুল কুদ্দুস, হাসান আলী, একরামুল ওয়াহেদুল সহ আরও অনেকে বলেন ওই পোল্টি কোম্পানী প্রভাব বিস্তার করে বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে অবৈধ ভাবে জমি দখল করছে। আমরা এর সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করছি।
ইউনিয়নটির আট নম্বর ওয়র্ডের মধ্যে এই রাস্তাটি উল্লেখ করে ওই ওয়ার্ডের ইউপি সদস্য গোপাল চন্দ্র রায় বলেন, সরকারি রাস্তাটি রাতারাতি নর্থ পোল্ট্রি ফার্ম তাদের ক্রয়সুত্রে রাস্তা জমি দাবি করে সেখানে সাইনবোর্ড ঝুলিয়ে মালিকানা দাবি করেছে। বিষয়টি আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) স্যারকে অবগত করেছি।

সুত্র জানায় , নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেডের খামার রয়েছে এই উপজেলার চাঁদখানা ইউনিয়নের চরকবন গ্রামে। সেখানেও সীমানা প্রাচির নির্মান নিয়ে এলাকাবাসীর জমি দখলের অভিযোগ রয়েছে। পোল্ট্রি কোম্পানীটির বাহাগিলি ইউনিয়নের এই সড়কে বা এলাকায় কোন খামারও নেই। তারা কার কাছে জমি ক্রয় করেছে তারও কোন হদিস কেউ বলতে পারেনি। হঠাৎ করে রাতে রাস্তা ও জমি দখল করে ক্রয় সূত্রে মালিকানা দাবি করে সাইনবোর্ড স্থাপন ও বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে বনায়নের নামে ব্যানার সাঁটিয়ে ফায়দা লুটতে যাচ্ছে তারা।

এ ব্যাপারে মুঠোফোনে কথা বলা হয় নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপন(ম্যানেজার) মোস্তাকিম বিল্লাহ এর সঙ্গে। তিনি বলেন ওই এলাকার রাস্তা ও জমির মধ্যে আমরা ২২ থেকে ২৩ একর ক্রয় করেছি। সেখানে আমরা বঙ্গবন্ধুর নামে বনায়ন করবো। রাস্তা দিয়ে চলাচলে বাধা সৃস্টি করে সাইডবোর্ড লাগানো কতখানি যুক্তিসঙ্গত জানতে চাইলে তিনি বলেন রাস্তাটি ব্যাক্তি মালিকানাধীন। গাছগুলো রোপন করা হলে সেই গাছগুলো জিকির করবে। গাছের জিকিরে বঙ্গবন্ধুর আতœা শান্তি পাবে।
উপজেলা সহকারী কমিশনার(ভুমি) সানজিদা বেগম বলেন অভিযোগ পেয়েছি। সেটা সরকারি জমি না রেকর্ডকৃত মালিকানা জমি তা সার্ভেয়ার পাঠিয়ে জরিপ করার পর প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।# সাথে ছবি আছে

 

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital