টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
থানায় কোনো হত্যার পরিকল্পনা হতে পারে না

থানায় কোনো হত্যার পরিকল্পনা হতে পারে না

থানায় বসে কোনো হত্যার পরিকল্পনা হতে পারে না বলে জানিয়েছেন পুলিশের আইজি বেনজীর আহমেদ। মঙ্গলবার পুলিশের ‘অপারেশনাল গিয়ার’ প্রচলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সময়ের বিবর্তনে অনেক চড়াই-উতরাই পেরিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ। পরিবেশ-পরিস্থিতি বিবেচনায় ও বাস্তবতার নিরিখে নানাভাবে পরিবর্তিত হচ্ছে পুলিশ। তারই সর্বশেষ সংযোজন অপারেশনাল গিয়ার প্রচলন। বিশ্বের অন্যান্য দেশের আইনশৃঙ্খলা বাহিনী অনেক আগে থেকে এটি ব্যবহার করলেও বাংলাদেশে এটিই প্রথম এর ব্যবহার।

অত্যাধুনিক এই অপারেশনাল গিয়ারে ট্যাকটিকাল বেল্ট, স্মল আর্মস উইথ থাই হোলস্টার এবং হ্যান্ডস ফ্রিকমিউনিকেশন এই তিনটি বিষয় যুক্ত থাকবে, যা একজন আইনশৃঙ্খলা বাহিনীকে সহজে কাজ করতে সহায়তা করবে।

রাজারবাগে অপারেশনাল গিয়ার প্রচলনের উদ্বোধনী অনুষ্ঠানে বেনজীর আহমেদ বলেন, এই গিয়ার ব্যবহারের ফলে পুলিশের কাজে সহায়তা হবে এবং দ্রুত কাজ করা যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, থানায় বসে কোনো হত্যাকাণ্ডের পরিকল্পনা হতে পারে না। এ ধরনের ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে নেয়া হবে ব্যবস্থা।

এর আগে অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে পুলিশের অতিরিক্ত আইজিপি মইনুল ইসলাম বলেন, দেশ আমাদের অনেক কিছু দিচ্ছে, এখন শুধু আমাদের মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, থানায় গিয়ে একজন সাধারণ মানুষ যাতে প্রকৃত সেবাটি যাতে পায় সে লক্ষে কাজ করছে ডিএমপি।

তিনি আরো বলেন, একজন অসহায় মানুষ থানায় গেলে সে যেন থানাকে তার আশ্রয়স্থল ভাবে এবং থানাকে উপকারী বন্ধু হিসেবে ভাবে।

বুধবার থেকে প্রাথমিকভাবে ঢাকা ও চট্টগ্রামে অপারেশনাল গিয়ারের ব্যবহার শুরু করা হলেও আস্তে আস্তে এটার ব্যবহার চালু করা হবে পুরো বাংলাদেশে

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital