টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
এক বোয়ালেই ভাগ্য ফিরলো জেলের!

এক বোয়ালেই ভাগ্য ফিরলো জেলের!

ধার-দেনায় জর্জরিত পাবনার জেলে কালী হালদার। ঋণ পরিশোধ করতেই পারছিলেন কতদিন ধরে। মাঝে মাঝে নিজের ভাগ্যকে দোষ দেন। প্রতিদিনের এমন দুশ্চিন্তার মধ্যেই গেল সোমবার মধ্যরাতে নদীতে মাছ ধরতে যান। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় তিনি জাল ফেলেন।

রাতভর জাল ফেলেও তেমন কিছু পাচ্ছিলেন না। তবে ভোরে হঠাৎ জালে বড় ধরনের টান পড়ে। সঙ্গে সঙ্গেই তিনি জালটি টেনে তোলেন। দেখতে পান বিশাল আকৃতির বোয়াল মাছ আটকে আছে জালে। সহযোগীদের নিয়ে সকাল ৭টার দিকে দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে নাটু মোল্লার আড়তে নিয়ে আসেন।

উৎসুক জনতা ২৫ কেজি ১০০ গ্রাম ওজনের বোয়াল মাছটি দেখার জন্য ভিড় জমায়। পরে মাছটিকে উন্মুক্ত নিলামে উঠানো হয়। এসময় ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান সম্রাট ও নুরু মিয়া যৌথভাবে ২ হাজার ৭৫০ টাকা কেজি দরে ৬৯ হাজার ২৫ টাকায় বোয়ালটি কিনে নেন। কেনার পরেই ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে তাৎক্ষণিক ভাবে ৩ হাজার টাকা কেজি দরে ৭৫ হাজার ৩০০ টাকায় বিক্রি করে দেন।

জেলে কালী হালদার বলেন, মাছটি পেয়ে আমার ভাগ্য ফিরেছে। অনেক দায়-দেনা হয়েছে। ঋণে জর্জরিত হয়েছি। মাছ বিক্রির টাকায় সেগুলো পরিশোধ করতে পারবো।

গোয়ালন্দ উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, নদীর মিঠা পানিতে এত বড় মাছ সাধারণত খুব একটা দেখা যায় না। তবে মাছটি ধরা পড়ার পর জেলেদের মুখে হাসি ফুটেছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital