টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
2020 এর সবচেয়ে নিন্দিত দেশ ইসরায়েল

2020 এর সবচেয়ে নিন্দিত দেশ ইসরায়েল

চলতি বছর দখলদার ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ) ১৭টি নিন্দা প্রস্তাব পাস করেছে। জাতিসংঘের নিন্দা প্রস্তাবের কোনো কার্যকারিতা না থাকলেও বিশ্বব্যাপী এর প্রতীকী তাৎপর্য রয়েছে।
জাতিসংঘের কার্যক্রম পর্যবেক্ষণকারী সুইজারল্যান্ডভিত্তিক বেসরকারি সংস্থা ইউএন ওয়াচ জানায়, ২০২০ সালে জাতিসংঘ ইসরায়েলকে সবচেয়ে বেশি নিন্দা করেছে। দেশটির বিরুদ্ধে গত সপ্তাহে দুটি নিন্দা প্রস্তাবসহ এ সংখ্যা মোট ১৭। যেখানে বাকি বিশ্বের দেশগুলোর ক্ষেত্রে এমন প্রস্তাব এসেছে মাত্র ৬টি।
এর মধ্যে উত্তর কোরিয়া, সিরিয়া, ইরান ও মিয়ানমারের ক্ষেত্রে নিন্দা প্রস্তাব এসেছে একটি করে। দুটি নিন্দা প্রস্তাব এসেছে ইউক্রেনে থেকে বিচ্ছিন্ন হওয়া ক্রিমিয়ার বিরুদ্ধে।
আলজাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, বিদায় নিতে যাওয়া ২০২০ সালে জাতিসংঘে সবচেয়ে নিন্দিত দেশ হয়েছে ইসরায়েল। করোনা মহামারীর মধ্যেও ইসরায়েলের দমন-পীড়ন থেমে ছিল না। এসময়ে ফিলিস্তিনিদের ওপর নিয়মিত দমন-পীড়ন ছাড়াও সিরিয়ায় হামলা করে দখলদার ইসরায়েল। আর ইসরায়েল প্রথম থেকেই ধারাবাহিকভাবে ফিলিস্তিনিদের অধিকার লঙ্ঘন করে আসছেই।
ইসরায়েলের বিরুদ্ধে আসা প্রস্তাবগুলোর মধ্যে দুটি ছিল ফিলিস্তিন ও সিরিয়ার প্রাকৃতিক সম্পদ লণ্ঠনের বিষয়ে। দখলকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনের ও গোলান মালভূমিতে সিরিয়ার প্রাকৃতিক সম্পদ চুরি করে ইসরাইল।
এছাড়া গোলান মালভূমিতে অবৈধ দখলদারি ধরে রাখা ও সেখানে বসতি স্থাপনের কারণে একটি, ফিলিস্তিনি শরণার্থীদের সম্পত্তি ও তাদের রাজস্ব ফেরত দেয়া সংক্রান্ত একটি নিন্দা প্রস্তাব রয়েছে দেশটির বিরুদ্ধে।

শেয়ার করুনঃ

৫ responses to “2020 এর সবচেয়ে নিন্দিত দেশ ইসরায়েল”

  1. ThomasSmics says:

    clomid online no prescription clomid for sale clomid buy online

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital