টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ধর্মপ্রচারক শায়খ আহমাদের ৪ বছরের জেল

ধর্মপ্রচারক শায়খ আহমাদের ৪ বছরের জেল

প্রখ্যাত ইসলামিক স্কলার ও ধর্ম প্রচারক শায়খ আহমাদ ইউসুফ আল-আহমাদকে চার বছরের কারাদণ্ড দিয়েছে সৌদি আরব। দেশটির কারাবন্দীদের সঙ্গে সাক্ষাত ও বইমেলায় অংশগ্রহণের অপরাধে তাকে এ সাজা দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম মিডল ইস্ট আই ও সৌদি লিকস।

প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালে শায়খ ইউসুফ আল-আহমাদকে গ্রেপ্তার করা হয়। ওই সময়ে ধর্মপ্রচারক সালমান আল-ওদাহসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবী, ধর্মপ্রচারককে গ্রেপ্তার করা হয়। সালমান আল-ওদাহর ছেলে আল-আহমাদকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। আল-আহমাদকে কারাদণ্ডের পাশাপাশি বিদেশ ভ্রমণেও একই সময়ের নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি আরব।

প্রিজনার্স অব কনসায়েন্স নামে এক মানবাধিকার সংগঠন জানিয়েছে, ইউসুফ আল-আহমাদের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি বইমেলায় গিয়েছিলেন এবং কারাগারে বন্দিদের সঙ্গে দেখা করেছেন। এই সংগঠনটি সৌদি কারাবন্দীদের নিয়ে কাজ করে থাকে।

শায়খ ইউসুফ আল-আহমাদ দেশটিতে কোনো অভিযোগ ও বিনা বিচারে জেল-জুলুমের ব্যাপারে প্রতিবাদী ছিলেন। ফলে ২০১১ সালে তিনি একবার গ্রেপ্তার হয়েছিলেন। ২০১২ সালের নভেম্বরে তৎকালীন বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ তাকে ক্ষমা করলে জেল থেকে ছাড়া পান।

শেয়ার করুনঃ

৬,৯৬৬ responses to “ধর্মপ্রচারক শায়খ আহমাদের ৪ বছরের জেল”