টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
নাইজারে হামলা চালিয়ে ৭৯ জনকে হত্যা

নাইজারে হামলা চালিয়ে ৭৯ জনকে হত্যা

আফ্রিকার দেশ নাইজারের দুইটি গ্রামে হামলা চালিয়েছে অন্তত ৭৯ জনকে হত্যা করেছে জঙ্গিরা। চোম্বাঙ্গু গ্রামে নিহত হয়েছে কমপক্ষে ৪৯ জন। আহত হয়েছেন ১৭ জন। অন্যদিকে জারোমদারে গ্রামে হামলায় আরও ৩০ জন নিহত হয়েছে। এই দুটি গ্রামের অবস্থান দেশটির পশ্চিমে মালি সীমান্তের কাছে। বিবিসি।

আফ্রিকার সাহেল অঞ্চলে সম্প্রতি বেশ কয়েকবার জঙ্গি হামলার মতো ভয়াবহ সহিংসতার ঘটনা ঘটেছে। শনিবার ফ্রান্স জানিয়েছে যে, মালিতে নিযুক্ত তাদের দুই সেনাও নিহত হয়েছেন।

এর কয়েক ঘণ্টা আগে, আল-কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট একটি গোষ্ঠী জানায় যে, সোমবার মালিতে পৃথক আরেকটি হামলায় তিন ফরাসি সেনা নিহতের পেছনে তাদের হাত ছিল।

পশ্চিম আফ্রিকায় কথিত ইসলামপন্থী জঙ্গিদের বিরুদ্ধে পশ্চিম আফ্রিকা ও ইউরোপীয় মিত্রদের নিয়ে একটি জোট গঠন করে এর নেতৃত্ব দিচ্ছে ফ্রান্স। তবে নাইজার ও মালির মতো দেশগুলো প্রতিনিয়ত জাতিগত সহিংসতা, মানব পাচার, মাদক চোরাচালান ও ডাকাতির শিকার হয়ে আসছে।

নাইজারের দুটি গ্রামে সর্বশেষ হামলার খবরটি ফ্রান্সের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে নিশ্চিত করা হয়েছে। নাইজারের স্বরাষ্ট্রমন্ত্রী আলকাছে আলহাদা জানান, ওই অঞ্চলটির সুরক্ষায় এরইমধ্যে সেনা পাঠানো হয়েছে।

গ্রামগুলো যে অঞ্চলে অবস্থিত সেই টিলাবেরি এলাকায় ২০১৭ সাল থেকেই জরুরি অবস্থা চলছে। পুরো নাইজারজুড়ে জঙ্গি গোষ্ঠীগুলোর হামলার ঘটনা এখন সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital