টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
আগামী ২৪ মে খুলছে সব পাবলিক বিশ্ববিদ্যালয়

আগামী ২৪ মে খুলছে সব পাবলিক বিশ্ববিদ্যালয়

আগামী ২৪ মে থেকে খুলছে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে এক অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

এর এক সপ্তাহ আগে, অর্থাৎ ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। শিক্ষামন্ত্রী বলেন, আগামী ২৪ মে থেকে সকল বিশ্ববিদ্যালয় খোলা হবে। এর এক সপ্তাহ আগে, ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হবে। হলগুলো যথাযথ সংস্কার কাজ সম্পন্ন করে এবং সকল প্রস্তুতি গ্রহণ করে হল খোলা হবে। শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘বর্তমানে বিশ্ববিদ্যালয়ের হলে কোনো শিক্ষার্থী অবস্থান করলে তাদের হল ছাড়তে হবে।’ সরকারের এই সিদ্ধান্ত গ্রহণ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে স্কুল-কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত ২৮ ফেব্রুয়ারির পর জানানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। করোনার প্রাদুর্ভাব রুখতে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। এর মধ্যে দেশে করোনার প্রাদুর্ভাব কমতে শুরু করায় চলতি বছরের শুরু থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি উঠতে থাকে বিভিন্ন মহল থেকে। এ নিয়ে আন্দোলনে নামেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা আবাসিক হলের ফটকের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ (রাবি) কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়ে। সবশেষ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা জোর করে হলে ঢুকে পড়েছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital