টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে হামলা

ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে হামলা

ইরাকের পশ্চিমাঞ্চলের আল-আনবার প্রদেশের আইন আল-আসাদ বিমানঘাঁটিতে অন্তত ১০টি রকেট হামলা হয়েছে। দেশটিতে অবস্থান করা মার্কিন বাহিনীর নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল ওয়েইন মারোট্টো এ তথ্য জানিয়েছেন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার সকালে মার্কিন সেনাদের অবস্থান করা ওই বিমানঘাঁটিতে রকেট হামলা হয় বলে জানিয়েছেন ইরাকে মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল ওয়েইন মারোট্টো। এক টুইটবার্তায় এ তথ্য জানান তিনি। তবে হামলায় হতাহতের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে কুদস বাহিনীর প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে গত বছরের ৮ জানুয়ারি এই ঘাঁটিতেই ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

পোপ ফ্রান্সিসের ইরাক সফরের একদিন আগে নতুন করে এই ঘাঁটিতে হামলার ঘটনা ঘটল। ইরাকি নিরাপত্তা বাহিনী সূত্রে সিবিএস নিউজ জানায়, আজ সকালে বিমানঘাঁটিতে ১০টি গ্রাড-টাইপ রকেট আঘাত হেনেছে। ইরাকী বাহিনী দাবি করেছে রকেটগুলো ইরানের আরাশ মডেলের।

বাগদাদ অপারেশনস কমান্ডের এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, আনবার প্রদেশে অবস্থিত ঘাঁটির ৮ কিলোমিটার দূর থেকে অন্তত ১৩টি রকেট ছোড়া হয়েছিল।

ইরাকের নিরাপত্তাবাহিনীর একটি সূত্র নাম না প্রকাশ করার শর্তে বলেন যে, রকেটগুলো বাইদার এলাকা থেকে ছোড়া হয়েছিল।

গত সপ্তাহে সিরিয়ায় ইরান-সংশ্লিষ্ট সামরিক স্থাপনায় মার্কিন হামলায় অন্তত ১৭ মিলিশিয়া নিহত হয়েছেন। এরপর প্রথম কোনো মার্কিন ঘাঁটিতে হামলা হলো।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital